kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

মন্ত্রী ঠিক করলেন শ্রীলঙ্কার 'বিস্ময়কর' বিশ্বকাপ দল!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ এপ্রিল, ২০১৯ ১৬:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



মন্ত্রী ঠিক করলেন শ্রীলঙ্কার 'বিস্ময়কর' বিশ্বকাপ দল!

ছবি : টুইটার

শ্রীলঙ্কান ক্রিকেটে রাজনৈতিক হস্তক্ষেপ নতুন কিছু নয়। গত কয়েক বছর ধরেই এরকম চলে আসছে দুর্নীতিতে নিমজ্জিত সাবেক বিশ্বকাপজয়ী দলটির ক্রিকেটাঙ্গনে। এবার বিশ্বকাপ দলও ঠিক করে দিলেন দেশটির ক্রীড়ামন্ত্রী ক্রীড়া ও টেলিযোগাযোগমন্ত্রী হারিন ফার্নান্দো। দলটি নিয়ে যথেষ্ট বিস্ময়ের সৃষ্টি হয়েছে। লাসিথ মালিঙ্গাকে বহিস্কার করে নেতৃত্বভার দেওয়া হয়েছে চার বছর ধরে ওয়ানডে দলে জায়গা না পাওয়া দিমুথ করুণারত্নেকে!

হ্যাঁ, চার বছর ধরে শ্রীলঙ্কার ওয়ানডে দলে সুযোগ পাননি করুণারত্নে। ওয়ানডেতে তার পারফরম্যান্সও তেমন সুবিধার নয়। ১৭ ম্যাচে ১৫.৮৩ গড়ে করেছেন মাত্র ১৯০ রান। স্ট্রাইক রেট ৭০-এর নিচে। কোনো সেঞ্চুরি নেই, ফিফটি মাত্র একটি। গত মাসে দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার নেতৃত্ব দিয়ে ৫-০ ব্যবধানে হারে মালিঙ্গার দল। এতেই নেতৃত্ব হারানো নিশ্চিত হয়ে যায় মালিঙ্গার। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার মাটিতে করুণারত্নের নেতৃত্বে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিতেছিল শ্রীলঙ্কা। সেই কারণেই নাকি করুণারত্নে নেতৃত্ব পেয়েছেন।

লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্ডিমাল, থিসারা পেরেরার মতো অভিজ্ঞদের বাদ দিয়ে কেন গত বিশ্বকাপে সর্বশেষ ওয়ানডে খেলা করুণারত্নেকে অধিনায়ক করা হলো এর কোনো বিস্তারিত ব্যখ্যা দেয়নি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। তবে এক বিবৃতিতে দেশটির ক্রিকেট বোর্ড জানিয়েছে, 'করুণারত্নের নিয়োগ (অধিনায়ক) অনুমোদন করেছেন মাননীয় ক্রীড়া ও টেলিযোগাযোগমন্ত্রী হারিন ফার্নান্দো।' তবে শ্রীলঙ্কার ১৫ সদস্যের এই বিশ্বকাপ দল নিয়ে দেশটির সংবাদমাধ্যমে বেশ সমালোচনা চলছে।

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল : দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, থিসারা পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিজ, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনা, আবিস্কা ফার্নান্দো, জীবন মেন্ডিজ, লাহিরু থিরিমান্নে, জেফুর বান্দারসে, নুয়ান প্রদীপ, সুরাঙ্গা লাকমাল।

মন্তব্য