kalerkantho

মাশরাফির ৪০০ উইকেট

কালের কণ্ঠ অনলাইন   

১৭ এপ্রিল, ২০১৯ ২২:০২ | পড়া যাবে ২ মিনিটে



মাশরাফির ৪০০ উইকেট

ছবি : টুইটার

এতদিন বন্ধু আব্দুর রাজ্জাক একাই ছিলেন দুর্দান্ত এই মাইলফলক স্পর্শ করা একমাত্র ব্যক্তি। আজ তার সঙ্গী হলেন মাশরাফি বিন মুর্তজা। রাজ্জাক স্পিনার হওয়ায় তার পথ যতটা মসৃণ ছিল, পেসার হওয়ায় মাশরাফির পথ ততটাই বন্ধুর! পায়ে ৭টি অপারেশনের ধকল সামলে আজও তিনি দুর্দান্ত। যে কারণে বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে লিস্ট 'এ' ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকে নাম লেখালেন ম্যাশ-দ্য ক্যাপ্টেন। ২৮৭ ম্যাচে তার উইকেট ৪০২টি।

চলতি ঢাকা প্রিমিয়ার লিগে আজ বুধবার বিকেএসপিতে মোহামেডানের বিপক্ষ এই মাইলফলক স্পর্শ করেন ম্যাশ। মোহামেডানের ওপেনার ইরফান শুক্কুর তার ৪০০তম শিকার। ইরফানকে বোল্ড করে দিয়েই উদযাপনে মেতে ওঠেন ম্যাশ। ৩৯৯ উইকেটে আটকে ছিলেন তিন ম্যাচ ধরে। আজ অপেক্ষা শেষ হওয়ার পর আরও দুই উইকেট নেন তিনি। ম্যাশের দ্বিতীয় এবং তৃতীয় শিকার হন যথাক্রমে রকিবুল হাসান এবং সাকলাইন সজীব।

ঢাকা প্রিমিয়ার লিগের এবারের মৌসুমেই প্রথম বাংলাদেশি হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন রাজ্জাক। মাশরাফি গাজী গ্রুপের বিপক্ষে ৪৬ রানে ৬ উইকেট নিয়েছিলেন। দুই ম্যাচ পর মিরপুরে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ২ উইকেট নিয়ে উইকেট সংখ্যাটাকে নিয়ে যান ৩৯৯তে। তারপর তিন ম্যাচের প্রতীক্ষা। আজ ম্যাশের রেকর্ড গড়ার দিনে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে ৪৫ রানের জয় তুলে নিয়েছে আবাহনী। ম্যাচ শেষ হওয়ার পর মাশরাফির হাতে তুলে দেওয়া হয় ৪০০ উইকেটের স্মারক।

মন্তব্য