kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

রহস্য স্পিনারের 'রহস্য' শেষ এক ম্যাচেই!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ এপ্রিল, ২০১৯ ২০:৩২ | পড়া যাবে ২ মিনিটে



রহস্য স্পিনারের 'রহস্য' শেষ এক ম্যাচেই!

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের আগে তাকে বলা হচ্ছিল 'রহস্য স্পিনার'। নিলামে তার বেস প্রাইস ছিল ২০ লক্ষ রুপি। নিলামের পরে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছিলেন বরুণ চক্রবর্তী। ৮ কোটি ৪০ লক্ষ রুপি দিয়ে কিংস ইলেভেন পাঞ্জাব কিনে নেয় তাকে। কিন্তু চলতি আসরে 'রহস্য স্পিনার' বরুণ চক্রবর্তীর কাছে দুঃস্বপ্নের মতো। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাত্র একটি ম্যাচ তিনি খেলেছেন।

নাইট রাইডার্সের বিপক্ষে ওই ম্যাচটিতে বরুণ ৩ ওভার হাত ঘুরিয়ে ৩৫ রানের বিনিময়ে মাত্র ১টি উইকেট নিয়েছিলেন। 'মিস্ট্রি স্পিনার' পেলেন মাত্র একটি উইকেট! অথচ নিলামে বেশ ঢাকঢোল পিটিয়ে করে নেওয়া হয়েছিল তাকে। চেন্নাইয়ের মাটিতে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হওয়ার আগে কিংস ইলেভেন পাঞ্জাবের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, বরুণের আঙুলে চিড় ধরেছে। আর এই চোটের জন্যই বরুণ চক্রবর্তী এখন মাঠের বাইরে।

টিম ম্যানেজমেন্ট বরুণকে নিয়ে এখনও আশাবাদী। কিন্তু কবে নামবেন বরুণ তা এখনও পরিষ্কার নয়। কিংস ইলেভেন পাঞ্জাবের সিইও সতীশ মেনন বলেন, 'বরুণ চোট পড়ে গেছে যা সত্যিই দুর্ভাগ্যজনক। ক্রিকেটে চোট আঘাত হতেই পারে। তবে আমরা আশা করছি ও দ্রুত সুস্থ হয়ে উঠবে।'

চেন্নাই লিগে চতুর্থ ডিভিশন লিগে জুবিলি ক্রিকেট ক্লাবের হয়ে দুর্ধর্ষ পারফরম্যান্স করেছেন বরুণ। ওয়ানডে ফরম্যাটে ৮.২৬ গড়ে নিয়েছেন ৩১ উইকেট। তামিলনাড়ু ক্রিকেট লিগেও নজর কাড়েন ২৮ বছরের তারকা ক্রিকেটার। সিচেম মাদুরাই প্যান্থার্সকে চ্যাম্পিয়ন করেন বরুণ। ৪০ ওভার হাত ঘুরিয়ে ডট বল করেন ১২৫টি। ইকনমি রেট ৪.৭। এই পারফরম্যান্সের জন্যই নিলামে আকাশছোঁয়া দাম ওঠে তার। কিন্তু নিলাম আর খেলার মাঠ যে এক নয়- তার প্রমাণ হয়ে গেল আবারও।

মন্তব্য