kalerkantho

৭ গোল করে জুভেন্তাসকে জেতালেন রোনালদো পুত্র

কালের কণ্ঠ অনলাইন   

১৭ এপ্রিল, ২০১৯ ১৮:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



৭ গোল করে জুভেন্তাসকে জেতালেন রোনালদো পুত্র

বাবা বিশ্বসেরা ফুটবল তারকা। কিন্তু গোল করেও নিজের নতুন ক্লাব জুভেন্তাসকে চ্যাম্পিয়নস লিগে তুলতে পারেননি। কিন্তু ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়র পেরেছেন। মঙ্গলবার দুজনে একই দলের জার্সিতে নেমেছিলেন। বাবা ব্যর্থ হলেও। কিন্তু জুনিয়র রোনালদো জুভেন্তাসের নাম উজ্জ্বল করেছে। সাদা-কালো জার্সিতে সে করেছে ৭ গোল। বাবার মতোই ৭ নম্বর জার্সিতে নেমেছিল জুনিয়র রোনালদো। আর সেই জার্সির মান রক্ষা করেই ছাড়ল সে।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ঘরের মাঠ তুরিনে ডাচ ক্লাব আয়াক্সের কাছে দ্বিতীয় লেগে ২-১ গোলে পরাজিত হয়ে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে পিছিয়ে থেকে বিদায় নিয়েছে জুভেন্তাস। রোনালদোপ্রেমীরা একসময় দাবি করেছিলেন, চ্যাম্পিয়ন্স লিগের নাম বদলে সিআরসেভেনের নামে করে দেওয়া হোক। কিন্তু এবার তিনি ব্যর্থ। চোট কাটিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে আজাক্সের বিপক্ষে ফিরে গোলও করেছিলেন রোনালদো। দ্বিতীয় লিগেও গোল করেন। কিন্তু এতে তার দলের জয় নিশ্চিত হয়নি।

নিজের ব্যর্থতার দিনে রোনালদোর মুখে হয়তো হাসি ফুটিয়েছে ছেলের পারফরম্যান্স। জুভেন্তাসের অনূর্ধ-১০ দলে খেলে জুনিয়র রোনালদো। এদিন মাত্রিতিমোর বিপক্ষে জুনিয়র রোনালদোকে প্রথম ৪৫ মিনিট খেলানো হয়েছিল। তাতেই ৭ গোল করে গেল সে। দ্বিতীয়ার্ধে তাকে মাঠে না নামানোয় আর গোল হয়নি। গোলের চেয়েও ম্যাচটিতে তার খেলার ধরণ ব্যাপক আলোচনায় এসেছে। ছেলে যেন বাবার ফটোকপি। বল নিয়ে দৌড়, শরীরী ভাষা, গোলের পর উদযাপন- সবই হুবহু রোনালদো।

মন্তব্য