kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

স্ত্রী বিজেপিতে, বাবা-বোন কংগ্রেসে! জাদেজা কোনদিকে যাবেন?

কালের কণ্ঠ অনলাইন   

১৬ এপ্রিল, ২০১৯ ২০:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রী বিজেপিতে, বাবা-বোন কংগ্রেসে! জাদেজা কোনদিকে যাবেন?

লোকসভার নির্বাচনকে কেন্দ্র করে ভারতীয় দলের অন্যতম সফল অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা পড়েছেন এক ধরনের বিপাকে। ভারতের দুই প্রধান রাজনৈতিক দলই জায়গা করে নিয়েছেন তার বাড়ির ভিতরে। জাদেজার স্ত্রী বিজেপিতে আর বাবা-বোন কংগ্রেসে যোগ দিয়েছেন কংগ্রেসে। কিন্তু তিনি যোগ দিবেন কোন দিকে? এই প্রশ্নই গত কয়েকদিন ধরে ঘুরপাক খাচ্ছে।

১৪ এপ্রিল রবীন্দ্র জাদেজার বাবা ও বোন যোগ দেন কংগ্রসে। গুজরাট কংগ্রেসের প্রথম সারির নেতা ও পতিদার আন্দোলনের অন্যতম মুখ হার্দিক পটেলের উপস্থিতিতে রবীন্দ্র জাদেজার বাবা ও বোন কংগ্রেসে যোগ দান করেন। কংগ্রেসে যোগ দেওয়ার পর জাদেজার বাবা অনিরুদ্ধসিন ও বোন নইনাবা জামনগর লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী মুলু কান্দোরিয়ার সমর্থনে একটি নির্বাচনী জনসভাতেও উপস্থিত ছিলেন। 

তবে জাদেজার স্ত্রী রিভাবা জাদেজা ৩ মার্চ যোগ দিয়েছিলেন বিজেপিতে। তারপর থেকে বিজেপির সমর্থনে বেশ কয়েকটি মিছিলে দেখা গিয়েছিল তাকে।

স্ত্রী বিজেপি, বাবা-বোন কংগ্রেসে। তাহলে আসন্ন লোকসভা রবীন্দ্র জাজেদা সমর্থন করবেন কোন দলকে? স্ত্রী ও বাবা-বোনের রাজনীতিতে যোগদানের পর এই প্রশ্নটি নিয়ে তুমুল আলোচনা শুরু হয়েছিল সমাজের বিভিন্ন মহলে। সোমবার সকালে টুইট করে সেই জল্পনার অবসান ঘটালেন জাদেজা নিজেই। টুইটে বিজেপির পতাকা পোস্ট করে তিনি লিখেছেন, ‘আমি বিজেপিকে সমর্থন করি।’

মন্তব্য