kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

নাসিরের সেঞ্চুরি-সানির অল-রাউন্ড কারিশমায় শেখ জামালের জয়

কালের কণ্ঠ অনলাইন   

১৫ এপ্রিল, ২০১৯ ২০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



নাসিরের সেঞ্চুরি-সানির অল-রাউন্ড কারিশমায় শেখ জামালের জয়

ডান-হাতি ব্যাটসম্যান নাসির হোসেনের অনবদ্য সেঞ্চুরি ও ইলিয়াস সানির অলরাউন্ড নৈপুণ্যে জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার সিক্স পর্ব শুরু করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ সোমবার সুপার সিক্সের প্রথম দিন শেখ জামাল ৬ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে। এই জয়ে ১২ ম্যাচে ৭ জয় ও ৫ হারে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে শেখ জামাল। সমানসংখ্যক ম্যাচে ৮ জয় ও ৪ হারে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে প্রাইম ব্যাংক।

ফতুল্লায় টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে শেখ জামাল। ইনিংসের প্রথম বলেই ফিরে যান অধিনায়ক এনামুল হক বিজয়। এরপর ১২১ রানের জুটি গড়েন আরেক ওপেনার রুবেল মিয়া ও ভারতের নামান ওঝা। ওঝা ৪৬ রানে আউট হলেও ৬৬ রানের ইনিংস খেলেন রুবেল। ১২৬ রানের মধ্যে তাদের বিদায়ের পর মিনি ধস নামে প্রাইম ব্যাংকের মিডল-অর্ডারে। ১৪০ রানে পৌঁছাতেই ৭ উইকেট হারিয়ে বসে তারা। এমন অবস্থায় দেড়শর নিচে গুটিয়ে যাবার শংকায় পড়ে প্রাইম ব্যাংক।

তবে ৮ নম্বরে ব্যাট হাতে নেমে ৫১ বলে ২টি চার ও ৭টি ছক্কায় ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলকে ভালো সংগ্রহে নিয়ে যান আরিফুল হক। এরপরেও ৯ বল বাকি থাকতে ২৩৬ রানে অল-আউট হয় প্রাইম ব্যাংক। শেখ জামালের ইলিয়াস সানি ও তানবীর হায়দার ৩টি করে উইকেট নেন।

জয়ের জন্য ২৩৭ রানের লক্ষ্যে ৭১ রানে ২ উইকেট হারায় শেখ জামাল। তবে ওপেনার হিসেবে নামা সানি ও নাসির জুটি বেঁধে জয়ের পথ সহজ করে দেন। তৃতীয় উইকেটে ৯৩ রান যোগ করেন তারা। ৬৭ রান করে থামেন সানি। তবে দুর্দান্ত সেঞ্চুরি তুলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নাসির। ১১০ বলে ১২ চার ও ৩ ছক্কায় ১১২ রান করেন তিনি। বল হাতে ৩ উইকেট নেয়ার পাশাপাশি ৬৭ রান করে ম্যাচ সেরা হয়েছেন সানি।

মন্তব্য



সাতদিনের সেরা