kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

দুই মহারথীকে নিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

কালের কণ্ঠ অনলাইন   

১৫ এপ্রিল, ২০১৯ ১৮:১০ | পড়া যাবে ২ মিনিটে



দুই মহারথীকে নিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

অস্ট্রেলিয়া দলে ফিরেছেন স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। ফাইল ছবি

এই দুই মহারথীকে ছাড়া গত বছর থেকে মুখ থুবড়ে পড়েছিল অস্ট্রেলিয়া। বিশ্বকাপ কাছে চলে আসতেই আবারও সেই আগের রূপ ফিরে পেয়েছে পাঁচ বারের শিরোপাজয়ী দলটি। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে যথারীতি বিশ্বকাপ দলে প্রত্যাবর্তন ঘটেছে সেই দুই মহারথী স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারের। সম্প্রতি দুর্দান্ত ফর্মে থাকা অস্ট্রেলিয়া দল স্মিথ-ওয়ার্নারকে পেয়ে যে আরও বিধ্বংসী হয়ে উঠবে তাতে কোনো সন্দেহ নেই।

স্মিথ-ওয়ার্নারের প্রত্যাবর্তনে ১৫ সদস্যের বিশ্বকাপ দলে স্থান পাননি সম্প্রতি ভারতে ওয়ানডে সিরিজে দারুণ পারফর্ম করা পিটার হ্যান্ডসকম্ব এবং চোট কাটিয়ে মাঠে ফেরা পেস তারকা জশ হ্যাজেলউড। কিন্তু চোটের কারণে গত জানুয়ারির পর কোনো ধরনের ক্রিকেটে খেলা হয়নি বলেই একেবারে বিশ্বকাপ দিয়ে ফেরানো হয়নি এই দীর্ঘদেহী পেসারকে। বিশ্বকাপের পর অ্যাশেজের জন্য প্রস্তুত করতে হ্যাজেলউডকে আপাতত অস্ট্রেলিয়া 'এ' দলে খেলানো হবে।

অ্যারন ফিঞ্চের নেতৃত্বে অজি স্কোয়াডে একমাত্র উইকেটকিপার হিসেবে আছেন অ্যালেক্স কোরি। হ্যান্ডসকম্ব দ্বিতীয় উইকেটকিপার হিসেবে সুযোগ পাওয়ার দাবিদার ছিলেন। চলতি বছর ১৩ ওয়ানডেতে এক সেঞ্চুরি ও তিন ফিফটিতে এই ব্যাটসম্যানের গড় ৪৩.৫৪, স্ট্রাইক রেট ৯৮.১৫। অস্ট্রেলিয়ার টানা ৮ ওয়ানডে জয়ে একশর বেশি স্ট্রাইক রেটে ব্যাটিং করা অস্ট্রেলিয়ার তিন ব্যাটসম্যানের একজন তিনি। তারপরও দলে ব্যাটসম্যানদের আধিক্যের কারণে হ্যান্ডসকম্বকে সুযোগ দিতে না পারায় সমবেদনা জানিয়েছেন অজি প্রধান নির্বাচক।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল,  মার্কাস স্টয়নিস, অ্যালেক্স কেয়ারি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জাই রিচার্ডসন, ন্যাথান কোল্টার-নাইল, জেসন বেহরেনডর্ফ, অ্যাডাম জ্যাম্পা, ন্যাথান লায়ন।

মন্তব্য



সাতদিনের সেরা