kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

বিশ্বকাপে পাকিস্তানকে খুব একটা পাত্তা দিচ্ছেন না মরগ্যান

কালের কণ্ঠ অনলাইন   

১৪ এপ্রিল, ২০১৯ ২০:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপে পাকিস্তানকে খুব একটা পাত্তা দিচ্ছেন না মরগ্যান

ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের আর দেড় মাসের মতো বাকী। পারফর্মেন্স বলুন আর হোম কন্ডিশন, এবারের ১২তম আসরের অন্যতম ফেবারিট ইংল্যান্ড। তাদের জন্য নাকি এটাই প্রথম বিশ্বকাপ জয়ের সুযোগ। বিশ্বকাপের আগেই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলবে ইংলিশরা। এই তো, দুই বছর আগেই ইংল্যান্ড থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে দেশে ফিরেছিল পাকিস্তান। সেই ইতিহাস মাথায় থাকলেও পাকিস্তানকে শীর্ষ ফেবারিট মনে করছেন না ইংলিশ দলনায়ক এউইন মরগ্যান।

ইংল্যান্ডের মাটিতে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সিরিজটি নিয়ে ইংলিশ অধিনায়ক বলেন, 'এই সিরিজটা বিশ্বকাপের আসরে পা রাখার দারুণ একটা মাধ্যম। আশা করছি খুব ভালো আর প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট হবে। পাকিস্তান সম্ভবত এবারের বিশ্বকাপের দ্বিতীয় কিংবা তৃতীয় ফেবারিট। ওরা চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল, ওই টুর্নামেন্ট জেতার পথে ইংল্যান্ডের মাটিতেই দারুণ খেলেছিল। তাই ওদের বিপক্ষে এই সিরিজের জন্য আমরা সবাই মুখিয়ে আছি।'

ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা পাকিস্তানকে 'দ্বিতীয় বা তৃতীয় ফেবারিট' বলায় অনেকের রাগ করাই স্বাভাবিক। তবে এটা ভুললে চলবে না যে পাকিস্তান 'আনপ্রেডিক্টেবল' হিসেবে ক্রিকেট বিশ্বে পরিচিত। তাহলে কারা এবারের ফেবারিট? ক্রিকেটবোদ্ধারা অনেক আগেই ইংল্যান্ডের হাতে প্রথম বিশ্বকাপ শিরোপা দেখেছেন। স্মিথ-ওয়ার্নারকে হারিয়ে ধুঁকতে থাকা অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে ঠিকই রুদ্ররূপে ফিরেছে। ভারত-পাকিস্তানকে তাদের মাটিতে সিরিজ হারিয়েছে। পাশাপাশি ভারতকেও একেবারে ফেলে দেওয়া যায় না। যে কারণেই হয়তো পাকিস্তান ফেবারিটের তালিকায় পিছিয়ে।

মন্তব্য



সাতদিনের সেরা