kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

আড়াই হাজার কোটির বিনিময়ে এমবাপেকে চান জিদান!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৯ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



আড়াই হাজার কোটির বিনিময়ে এমবাপেকে চান জিদান!

এই তো কিছুদিন আগেই ব্রাজিল সুপারস্টার নেইমারকে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) থেকে ভাগিয়ে আনার জন্য কত রকমই না পরিকল্পনা করেছে রিয়াল মাদ্রিদ। ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ বহুবার প্রকাশ্যে নেইমারকে পাওয়ার আকাঙ্খা ব্যক্ত করেছেন। কিন্তু সোনার ডিম পাড়া হাঁসকে ছাড়তে মোটেও রাজী নয় পিএসজি। এদিকে নেইমারকে নিয়ে দ্বিতীয় মেয়াদে রিয়ালের দায়িত্ব নেওয়া জিনেদিন জিদানের কোনো আগ্রহ নেই। তার সমস্ত পরিকল্পনা এখন আরেক পিএসজি তারকা এমবাপেকে ঘিরে!

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত খেলা এমবাপেকে ফুটবলবোদ্ধারা ইতিমধ্যেই বিশ্ব ফুটবলের ভবিষ্যত মহাতারকা হিসেবে ঘোষণা করেছেন। বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ডকে পাওয়ার জন্য সর্বোচ্চ মূল দিতেও রাজী আছেন জিদান। ফরাসি ফুটবল ম্যাগাজিন ফ্রান্স ফুটবল জানিয়েছে, পিএসজি থেকে এমবাপেকে রিয়াল মাদ্রিদে আনতে নাকি জিদান ২৮০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজী! বাংলাদেশি মুদ্রায় যে অর্থের পরিমাণ দাঁড়ায় ২ হাজার ৬৬৬ কোটি টাকা!

এমবাপের বয়স যখন ১৪ বছর; তখন থেকেই তাকে কেনার জন্য চেষ্টা করে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। এরপর ২০১৭ সালে জিদানের প্রথম জামানায় তার জন্য ১৮০ মিলিয়ন ইউরো খরচ করতে চেয়েছিল স্পেনের জায়ান্ট ক্লাবটি। কিন্তু এমবাপে অধরাই থেকে গেছেন। এবার ফ্রান্স ফুটবল আরও দাবি করেছে যে, এবার নাকি এমবাপেকে কেনার জন্য ২৮০ মিলিয়ন ইউরো আলাদা করে রাখা হচ্ছে।

এর আগে আরেক স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজিতে গিয়েছিলেন নেইমার। তার সেই ট্রান্সফার রেকর্ড কি এবার তবে ভাঙতে যাচ্ছেন এমবাপে?

মন্তব্য



সাতদিনের সেরা