kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

ধোনির এইটুকু মেয়ে কথা বলে বাংলাসহ ৬ ভাষায়! (ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৯ ২১:৩২ | পড়া যাবে ২ মিনিটে



ধোনির এইটুকু মেয়ে কথা বলে বাংলাসহ ৬ ভাষায়! (ভিডিওসহ)

ক্রিকেটের বাইরে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পুরোপুরি পরিবার অন্তপ্রাণ। স্ত্রী এবং কন্যাই তার জীবন। বাবা-মেয়ের সম্পর্ক যে কতটা মিষ্টি, তা ধোনি-জিভার একের পর এক খুনসুঁটি দেখলেই বোঝা যায়। গত বছরে নভেম্বর মাসে মেয়ে জিভা বাবার কুশল জানতে চেয়েছিলেন তামিল আর ভোজপুরি ভাষায়। সেই ভিডিও পোস্ট করেছিলেন ধোনি। এবার এল নতুন এক চমক!

এক-দুটি নয়; রীতিমতো ৬টি ভাষায় ধোনি তার মেয়ে জিভাকে প্রশ্ন করেন, 'তুমি কেমন আছ?' আর ছয় ভাষাতেই জিভা ঠিকঠাক উত্তর দিয়েছে। এই ছোট্ট বয়সে ভাষার এমন দখল দেখে যে কেউ চমকে উঠবে। জিভা একটু আলাদারকম কিছু করলে সেই মুহূর্তটাকে ধরে রাখতে কখনই ভোলেন না ধোনি। আইপিএল শুরু হতেই মেয়ে জিভার সঙ্গে ৬ ভাষায় আলাপচারিতার মিষ্টি সেই ভিডিও সোশ্যাল সাইট ইনস্টাগ্রামে পোস্ট করেছেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক।

ভিডিওতে ধোনি জিভাকে জিজ্ঞাসা করেন, 'তুমি কেমন আছ?' উত্তরে জিভা বলে, 'ভাল আছি'। শুধমাত্র বাংলা নয়, তামিল, গুজরাটি, ভোজপুরি,পাঞ্জাবি এমনকী উর্দু ভাষাতেও মেয়ের কুশল জানতে চান ধোনি। জিভাও পাল্লা দিয়ে ওই ৬ ভাষাতেই জানিয়ে দেয় কেমন আছে সে। ছোট্ট জিভার এই ছয় ভাষায় কথা বলা যিনিই দেখছেন; তার চোখ কপালে উঠে যাচ্ছে। আপনিও দেখে নিতে পারেন নিচের ভিডিওতে ছোট্ট জিভার কীর্তি :

মন্তব্য



সাতদিনের সেরা