kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

আবারও ফ্লাডলাইট নিভে খেলা বন্ধ ইডেনে!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৯ ১৭:১৫ | পড়া যাবে ২ মিনিটে



আবারও ফ্লাডলাইট নিভে খেলা বন্ধ ইডেনে!

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ ম্যাচে ফ্লাডলাইট নিভে গিয়েছিল কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে। সেই লজ্জার মুহূর্ত আবারও ফিরে এল গতকাল। আইপিএলের দ্বাদশ আসরে এদিন মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং সানারাইজার্স হায়দরাবাদ। ম্যাচটি কলকাতা ৬ উইকেটে জিতে নিলেও ইডেনের ফ্লাডলাইট নিভে ম্যাচ বন্ধ ছিল ১৪ মিনিট! এ নিয়ে তোলপাড় শুরু হয়েছে ওপার বাংলায়।

কলকাতার ইনিংসের তখন ১৫.২ ওভার চলছে। ঘড়িতে বাজছে সন্ধ্যা পৌনে ৮টা। হঠাৎই হাইকোর্ট প্রান্তে ডিজিটাল স্কোরবোর্ডের পিছনে ফ্লাডলাইটের বেশিরভাগ আলো হঠাৎই নিভে গেল। তখন নাইটদের সংগ্রহ ৩ উইকেটে ১১৮ রান। উইকেটে আছেন নীতীশ রানা ও আন্দ্রে রাসেল। সাকিব-রশিদদের দুর্দান্ত বোলিংয়ে সেই সময় কলকাতা আদৌ ম্যাচ বের করতে পারবে কি না, তা নিয়ে ভক্তদের মধ্যে ছিল সংশয়। কিন্তু এই আলো-আঁধারির মাঝেই ঝলমল করে উঠলেন রাসেল।

কলকাতা নাইট রাইডার্সের অন্যতম নায়ক নীতীশ রানা সাংবাদিক সম্মেলনে বলেছেনন, ইডেনের আলো না নিভলে হয়তো শেষ পর্যন্ত ম্যাচটি তিনিই জিতিয়ে ফিরতেন। তার ভাষায়, 'আমার কল্পনাতেও ছিল না যে এমন কিছু হতে পারে! ১৪ মিনিট আলো বন্ধ থাকার সময় আমি  ডাগ-আউটে গিয়ে বসেছিলাম। তখন আমার শরীর ঠান্ডা হয়ে গিয়েছিল। মনঃসংযোগও নষ্ট হয়ে যায়। মাঠে নেমে পরের বলেই আউট হয়ে গেলাম।'

২০০৮ সালের আইপিএলেও ইডেন গার্ডেনে এমন ঘটনা ঘটেছিল। কলকাতা নাইট রাইডার্স বনাম ডেকান চার্জার্স ম্যাচেও হুট করে নিভে গিয়েছিল ফ্লাডলাইট। এরপর ২০০৯ সালে ভারত-শ্রীলঙ্কার আন্তর্জাতিক ম্যাচেও একই ঘটনা ঘটে।

মন্তব্য



সাতদিনের সেরা