kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

তারুণ্য আর অভিজ্ঞতার মিশেলে সাফল্য; উচ্ছসিত গিগস

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০১৯ ১৫:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



তারুণ্য আর অভিজ্ঞতার মিশেলে সাফল্য; উচ্ছসিত গিগস

স্লোভাকিয়ার বিপক্ষে ১-০ গোলের জয় দিয়ে ইউরো ২০২০ বাছাইপর্বের মিশন শুরু করেছে ওয়েলস। তারুণ্য ও অভিজ্ঞতার সংমিশ্রনে গঠিত দলের কারনেই এই জয় সম্ভব হয়েছে বলে মনে করেন কোচ রায়ান গিগস। তরুণদের ওপর আস্থার ফল শেষ পর্যন্ত প্রমাণিত হওয়ায় দারুণ খুশি গিগস। তবে বেল, জো অ্যালেন ও বদলি খেলোয়াড় অ্যাশলে উইলিয়ামসও তরুণদের এগিয়ে যেতে বেশ সহযোগিতা করেছেন।

কার্ডিফ সিটি স্টেডিয়ামে ম্যাচ শুরুর ৫ মিনিটের মধ্যেই ড্যানিয়েল জেমস গোল করে দলকে এগিয়ে দেন। পুরো ম্যাচেই ২১ বছর বয়সী এই উইঙ্গার নিজেকে দারুনভাবে প্রমাণ করেছেন। আর ওই গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য গড়ে দেয়। ম্যাচটিতে দলের তারকা স্ট্রাইকার গ্যারেথ বেলকে স্বাভাবিক ভাবেই আটকে রাখা হয়েছিল। আর সেই সুযোগটাই নিয়েছেন জেমস। তার সাথে সতীর্থ দুই তরুণ ডেভিড ব্রুকস ও হ্যারি উইলসনও ওয়েলসের জয়ে সহযোগিতা করেছেন।

প্রথমার্ধে ওয়েলসের খেলার মধ্যে চমৎকার ছন্দ দেখা গেছে। গিগস বলেন, 'দ্বিতীয়ার্ধে আমাদের ভাগ্য ততটা সহায় ছিলনা। আমি মনে করি প্রথমার্ধে আমাদের আরো গোল করা উচিত ছিল। তারপরেও আমি বলব এই জয় আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। বেশ কয়েকজন খেলোয়াড় দুর্দান্ত পারফর্ম করেছে, আর তাতেই এই জয় সম্ভব হয়েছে।'

মন্তব্য



সাতদিনের সেরা