kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

আইপিএলে ধারাভাষ্য দিচ্ছেন আতহার আলী খান

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মার্চ, ২০১৯ ১৫:২৭ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএলে ধারাভাষ্য দিচ্ছেন আতহার আলী খান

আন্তর্জাতিক ক্রিকেটে ধারাভাষ্য দিয়ে নিজের এবং দেশের জন্য সুনাম বয়ে এনেছেন সাবেক তারকা ক্রিকেটার আতহার আলী খান। এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি দ্বাদশ আসরে তাকে ধারাভাষ্যকার হিসেবে দেখা যাচ্ছে। বাংলাদেশ থেকে বেশ কয়েকজন ধারাভাষ্যকার সুনাম কুড়ালেও বিশ্ব মঞ্চে ধারাবাহিকভাবে প্রতিনিধিত্ব করে যাচ্ছেন আতহারই। বাংলাদেশি ক্রিকেট সমর্থকদের কাছে ব্যাপারটি এসেছে চমক হিসেবে। জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনেকেই এ নিয়ে উচ্ছাস প্রকাশ করেছেন। 

গতকাল ২৩ মার্চ শনিবার চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়ায় আইপিএলের ১২তম আসর। কলকাতার বাংলা ভাষার টিভি চ্যানেল জলসা মুভিজ এ সরাসরি সম্প্রচার করা হয়ে থাকে আইপিএলের সব ম্যাচ। জনপ্রিয় এই চ্যানেলটিতেই আতহার আলী খান ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন। সাধারণত তিনি ইংরেজিতে ধারাভাষ্য দিয়ে থাকলেও আইপিএলে জলসা মুভিজে তিনি ধারাভাষ্য দিচ্ছেন বাংলায়!

আতহার আলী খান ১৯৬২ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। আশির দশকের মাঝামাঝি সময়ে ব্যাটসম্যান হিসেবে মাঠ কাঁপিয়েছেন তিনি। খারাপ ছিলেন না বোলার হিসেবেও। খেলোয়াড়ি জীবনের ইতি টানার পর তিনি মনোযোগ দেন ধারাভাষ্যে, যেখানে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ধারাভাষ্যকার হিসেবে কাজ করার পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অধীনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করে আসছেন। ধারাভাষ্যকার হিসেবে বাংলাদেশের ঐতিহাসিক বেশ কিছু জয়ের সাথে মিশে আছে তার কণ্ঠস্বর!

মন্তব্য



সাতদিনের সেরা