kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

স্যারের চিবিয়ে ফেলা চুইংগামের দাম সাড়ে ৪ কোটি!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৯ ১৮:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



স্যারের চিবিয়ে ফেলা চুইংগামের দাম সাড়ে ৪ কোটি!

ইংল্যান্ডে একটা এঁটো চুইং গামের দাম উঠেছে বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৪ কোটি টাকা! হ্যাঁ, ঠিকই পড়েছেন। চিবিয়ে ফেলা সেই চুইংগামের দামই এত! এই মহামূল্য বস্তুটির মালিক কে জানেন? স্যার আলেক্স ফার্গুসন। চুইংগাম চিবোতে চিবোতে সাইড লাইন ধরে পায়চারি করতেন এই কিংবদন্তি কোচ! ইংলিশ ফুটবলে যা খুবই পরিচিত দৃশ্য ছিল। নিলামে ওঠা এই চুইংগামের দাম তাই আকাশছোঁয়া।

২০১৩ সালের ১৯ মে স্যার আলেক্স ফার্গুসনের তত্ত্বাবধানে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাদের শেষ ম্যাচ খেলেছিল। ওয়েস্ট ব্রমউইচের বিপক্ষে সেই ম্যাচটি ড্র করেছিল ইংলিশ জায়ান্টরা। ফলাফল ছিল ৫-৫। আর সেই ম্যাচের সময় টেনশনে ফার্গুসন যে চুইংগাম চিবিয়ে ফেলে দিয়েছিলেন, ম্যানচেস্টার ইউনাইটেডের এক পাগল ভক্ত ফার্গুসনের মুখের চিবোনো চুইংগাম কীভাবে যেন নিজের সংগ্রহে রেখেছিলেন। সেটিই নিলামে বিক্রি করে সেই ভক্ত এখন কোটিপতি।

যদিও সেই পুরো টাকাটাই ওই ভক্ত ম্যান ইউ ফাউন্ডেশনকে অনুদান হিসাবে দিয়ে দিয়েছেন। এখন ফার্গুসনও দায়িত্ব থেকে অবসরে গেছেন, এরপর থেকে ওল্ড ট্রাফোর্ডের টাচলাইনেও আর কাউকে দেখা যায় না চুইংগাম চিবাতে। কিংবদন্তি এই কোচ কি ভেবেছিলেন, ৬ বছর আগে যে চুইংগামটি তিনি চিবিয়ে ফেলে দিয়েছিলেন, এত বছর পর সেটি এত টাকায় বিক্রি হবে?

মন্তব্য



সাতদিনের সেরা