kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

আইপিএলের টাকার চেয়ে দেশ অনেক বড় : মালিঙ্গা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৯ ১৫:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



আইপিএলের টাকার চেয়ে দেশ অনেক বড় : মালিঙ্গা

ছবি : এএফপি

অধিনায়ক হিসেবে খুব একটা সাফল্য পাচ্ছেন না শ্রীলঙ্কার অভিজ্ঞ পেসার লাসিথ মালিঙ্গা। সেঞ্চুরিয়নে কাল দক্ষিণ আফ্রিকার কাছে টি-টোয়েন্টি সিরিজ হারতে হয়েছে। কিন্তু এখনই নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ দেখতে চান না মালিঙ্গা। খেলতে চান আসন্ন ওয়ানডে বিশ্বকাপ এমনকী ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপও! কিন্তু চাইলেই তো আর হবে না; বিশ্বকাপ দলে সুযোগ পেতে হবে। সেই সুযোগ পাওয়ার স্বার্থে এবার আইপিএলের টাকার লোভ ছাড়লেন এই তারকা পেসার।

আজ থেকে শুরু হচ্ছে আইপিএলের দ্বাদশ আসর। এই আসরে মুম্বাই ইন্ডিয়ান্স দলে টেনেছে মালিঙ্গাকে। কিন্তু শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়ার লড়াই করতে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে প্রথম ছয় ম্যাচ খেলবেন না ৩৫ বছর বয়সী এই পেসার। কিন্তু শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড কঠোর শর্ত জুড়ে দিয়েছে তার জন্য। বিশ্বকাপ দলে সুযোগ পেতে হলে খেলতে হবে ঘরোয়া লিগে। তাই বিশ্বকাপের জন্য এবার আইপিএলের বেশ কয়েকটি ম্যাচ বিসর্জন দিতে হচ্ছে মালিঙ্গাকে।

 প্রথম ছয় ম্যাচ বাদ দিলে ১৩ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিপক্ষে মালিঙ্গাকে পাওয়ার সম্ভাবনা রয়েছে মুম্বাইয়ের। তিনি বলেছেন, 'আইপিএল খেলতে বোর্ডের কাছে এনওসি চেয়েছিলাম। বোর্ড রাজি হলেও বলেছে, বিশ্বকাপে খেলতে হলে ঘরোয়া টুর্নামেন্টে থাকতে হবে। আমি তাই বোর্ডকে বলেছি, এই সিদ্ধান্তটি যাতে মুম্বাই ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দেয়। কারণ এটা বোর্ডের সিদ্ধান্ত। এতে হয়তো আমার আইপিএলে আয় কমবে; কিন্তু দেশের জন্য এতটুকু ছাড় আমি দিতেই পারি।'

মন্তব্য



সাতদিনের সেরা