kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

সুলশারের ছোঁয়ায় আমূল বদলে গেছে ম্যান ইউ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৯ ১৫:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



সুলশারের ছোঁয়ায় আমূল বদলে গেছে ম্যান ইউ

ম্যানচেস্টার ইউনাইটেডের পরবর্তী কোচ হিসেবে ওলে গানার সুলশারকেই সবচেয়ে যোগ্য প্রার্থী হিসেবে মনে করছেন ক্লাবটির সাবেক অধিনায়ক ওয়েইন রুনি। সুলশারের অধীনে ইউনাইটেড আবারো তাদের ফর্মে ফিরে এসেছে। ডিসেম্বরে হোসে মরিনহোর স্থলাভিষিক্ত হওয়ার পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে সুলশারের মূল দায়িত্ব ছিল দলকে মানসিক ভাবে চাঙ্গা রাখা এবং পারফরমেন্সের গ্রাফ উঁচুতে নিয়ে যাওয়া। যা তিনি সুনিপুণভাবে পালন করেছেন।

যদিও আর্সেনালের বিপক্ষে প্রিমিয়ার লিগ ও উল্ফসের কাছে এফএ কাপে পরাজিত হয়ে পরপর দুই ম্যাচে পিছিয়ে গেছে ইউনাইটেড। তারপরেও দারুন ফর্মে থেকে ইউনাইটেড লিগে শীর্ষ চারের মধ্যে থাকার লড়াইয়ে এখনো টিকে আছে। একইসাথে সাবেক স্ট্রাইকারের অধীনে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

স্থায়ী কোচ হিসেবে দায়িত্বের ব্যপারে ক্লাবের পক্ষ থেকে এখনো কোন সিদ্ধান্ত গৃহীত হয়নি। যদিও এই পদের জন্য টটেনহ্যামের বস মরিসিও পোচেত্তিনোর নাম তালিকায় রয়েছে। কিন্তু রুনি বিশ্বাস করেন সুলশারই এখানে ফেবারিট।

ইউনাইটেডের হয়ে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়া রুনি বলেন, 'তিনি বিষয়টা একেবারেই সহজ করে দিয়েছেন। ভক্তদের মধ্যে বিশ্বাস ফিরিয়ে এনেছেন। এমন একটি পরিবেশ তিনি তৈরি করেছেন যাতে করে প্রতিদিন সবাই অনুশীলন উপভোগ করছে। স্টাফরাও দারুন খুশি। খেলোয়াড়দের পাশাপাশি স্টাফরাও যদি উজ্জীবিত থাকে সেই ক্লাবের সার্বিক চেহারাটাই পাল্টে যায়। সে দারুন কাজ করছে। আমার মতে ইউনাইটেডের পরবর্তী কোচ হিসেবে তার মত যোগ্য প্রার্থী এই মুহূর্তে আর কেউ নেই। তার নেতৃত্বে ক্লাব যেভাবে সামনে এগিয়ে যাচ্ছে তা সত্যিই অসাধারণ।'

তারপরেও সব মিলিয়ে ইউনাইটেডের জন্য আরেকটি হতাশাজনক প্রিমিয়ার লিগ মৌসুম শেষ হতে যাচ্ছে। টেবিলের শীর্ষে থাকা লিভারপুল ১৮ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে। রেডসের সাথে শিরোপা দৌড়ে হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

মন্তব্য



সাতদিনের সেরা