kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

শর্তসাপেক্ষে সাকিবকে আইপিএল খেলার অনুমতি দিল বিসিবি

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৯ ১৯:৪১ | পড়া যাবে ২ মিনিটে



শর্তসাপেক্ষে সাকিবকে আইপিএল খেলার অনুমতি দিল বিসিবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হতে আর বাকী মাত্র ১ দিন। এর মাঝেই বিসিবির ছাড়পত্র পেয়ে গেলেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। এখন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাঠ মাতাতে কোনো বাধা থাকছে না তার। ২৪ মার্চ ইডেন গার্ডনে কলকাতার বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে হায়দরাবাদ। তবে এই ছাড়পত্রের সঙ্গে সাকিবকে একটি শর্তও দিয়েছে বিসিবি। 

বিপিএলের সর্বশেষ আসরের ফাইনালে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। এজন্য তাকে মিস করতে হয়েছে নিউজিল্যান্ড সফর। পুরোপুরি সুস্থ না হওয়ায় জাতীয় লিগেও ফিরতে পারেননি। তাই আইপিএল হয়ে উঠেছে তার জন্য ক্রিকেটে প্রত্যাবর্তন মঞ্চ। সাকিবের ছাড়পত্রে উল্লেখ করা আছে যে, তিনি যেন সব সময় বিসিবির চিকিৎসক ও ফিজিওদের সঙ্গে যোগাযোগ রাখেন এবং ফিটনেস সম্পর্কে তাকে সবকিছু জানানো হয়।

জানা গেছে, আজ রাতেই ভারতের উদ্দেশ্যে উড়াল দেবেন সাকিব। গত সপ্তাহখানেক ধরেই তিনি মিরপুর একাডেমি মাঠে অনুশীলন করে যাচ্ছিলেন। প্রথমে জিম ও ফিটনেস ট্রেনিংয়ের পর ধীরে ধীরে ব্যাটিং-বোলিংয়ের অনুশীলনও করেছেন। কোনোটাতেই তিনি সমস্যা অনুভব করেননি। বিশ্বকাপের আগে তার মাঠে ফেরাটা আসলে জরুরি ছিল। আইপিএলের মঞ্চে তিনি সেই সুযোগ পেয়ে গেছেন। তবে শর্ত একটাই, নিজের ফিটনেস ঠিক রাখতে হবে এবং বোর্ডকে তা নিয়মিত অবহিত করতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা