kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

এবার আইপিএল সম্প্রচার নিষিদ্ধ করল পাকিস্তান

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৯ ১৮:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



এবার আইপিএল সম্প্রচার নিষিদ্ধ করল পাকিস্তান

প্রতীকী ছবি

বৈরী রাজনৈতিক পরিস্থিতির জেরে এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সম্প্রচার নিষিদ্ধ করেছে পাকিস্তান। আগামী ২৩ মার্চ শনিবার থেকে শুরু হচ্ছে এবারের আইপিএল। টুর্নামেন্টের বল গড়ানোর আগে পাকিস্তানের ক্রিকেট সাংবাদিক সাজ সাদিক টুইটারে এই তথ্য প্রকাশ করেছেন। তিনি লিখেছেন, 'টেলিভিশন রিপোর্টে বলা হয়েছে, সরকার পাকিস্তানে আইপিএলের ম্যাচ সম্প্রচার নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।'

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিহানায় ৪০ জন জওয়ান মারা যান। হামলার দায় স্বীকার করে জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। পুলওয়ামা হামলার পরেই পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচারের দায়িত্ব থেকে সরে দাঁড়ায় আইএমজি-রিলায়্যান্স। ভারতে পিএসএল সম্প্রচারের দায়িত্বে থাকা ডি স্পোর্টসও পিএসএল বয়কট করে। পাকিস্তানি ক্রিকেটাররা খেলেন না আইপিএলে। এবার ইমরান খানের দেশে দেখানো হবে না জনপ্রিয় এই টুর্নামেন্ট।

কাশ্মীর হামলার ১২ দিনের মাথায় আকাশপথে পাকিস্তানে ঢুকে বালাকোটে প্রত্যাঘাত করে ভারত। দুই প্রতিবেশী দেশের সম্পর্ক তলানিতে এসে ঠেকে। দেশের বিভিন্ন স্টেডিয়াম থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলা হয়। বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ বয়কটেরও ডাক দেওয়া হয়। এছাড়া কয়েকদিন আগে আইসিসির নির্দেশে বিসিসিআইকে ২২ লক্ষ ডলার ক্ষতিপূরণ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই জের এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে।

মন্তব্য



সাতদিনের সেরা