kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

লুঙ্গি-নর্টজির আইপিএল শেষ!

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৯ ১৭:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



লুঙ্গি-নর্টজির আইপিএল শেষ!

বিশ্বের সবচেয়ে জাঁকজমক ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটের আসর আইপিএলে খেলা হচ্ছে না দক্ষিণ আফ্রিকার দুই পেসার লুঙ্গি এনগিডি এবং এনরিখে নর্টজির। ইনজুরির কারণে আসন্ন টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন তারা। শ্রীলঙ্কার বিপক্ষে পঞ্চম ও শেষ ওয়ানডেতে বাম পাশের পেশিতে টান খেয়েছেন এনগিডি। অপরদিকে একই ম্যাচে ডান কাঁধের ইনজুরিতে পড়েন নর্টজি।

এনগিডি চেন্নাই সুপার কিংস ও নর্টজির কলকাতা নাইট রাউডার্সের হয়ে খেলার কথা ছিল। তবে ইনজুরি থেকে সেরে উঠতে এনগিডির চার সপ্তাহ ও নর্টজির ছয় সপ্তাহ সময় লাগবে বলে জানিয়েছে দক্ষিণ আফ্রিকার ফিজিও।

এনগিডির ইনজুরির বিষয়ে দক্ষিণ আফ্রিকা দলের ম্যানেজার ড. মোহাম্মদ মুসাজি বলেন, 'এনগিডির সুস্থ হতে সময় লাগবে। এছাড়া বিশ্বকাপের আগে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাই না আমরা।'

নর্টজির ব্যাপারে মুসাজি বলেন, 'নর্টজি ডান কাঁধের ইনজুরিতে পড়েছেন। এই ইনজুরির কারণে দুর্ভাগ্যজনকভাবে এবারের আইপিএলে খেলতে পারবে না সে। বিশ্বকাপের আগে তাকে ফিট করে তোলা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ।'

গত বছর প্রথম আইপিএলে খেলেন এনগিডি। ৭ ম্যাচে ১১ উইকেট নিয়েছিলেন তিনি। শনিবার থেকে শুরু হচ্ছে আইপিএলের দ্বাদশ আসর। উদ্বোধনী দিনে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

মন্তব্য



সাতদিনের সেরা