kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

দেশসেরা ওপেনারকে শুভেচ্ছায় ভাসাল আইসিসি-লর্ডস গ্রাউন্ড

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৯ ২০:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



দেশসেরা ওপেনারকে শুভেচ্ছায় ভাসাল আইসিসি-লর্ডস গ্রাউন্ড

দেশসেরা ওপেনার তথা দেশের সেরা ব্যাটসম্যান তামিম ইকবালের জন্মদিন আজ। এদিন ৩০ বছরে পা দিয়েছেন বাংলাদেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাটে সেঞ্চুরি করা এই তারকা। গত রাত থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন তিনি। জাতীয় দলের সতীর্থ মুশফিক-সৌম্য-মুস্তাফিজদের পাশাপাশি তাকে শুভেচ্ছায় ভাসিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এমনকী লর্ডস ক্রিকেট গ্রাউন্ড। এই লর্ডসেই ঘোষণা দিয়ে সেঞ্চুরি করেছিলেন তামিম; নাম তুলেছিলেন অনার্স বোর্ডে।

তামিমকে শুভেচ্ছা জানিয়ে নিজেদের ভেরিফাইড ফেসবুক পেইজে আইসিসি লিখেছে, '১২ হাজার ৪০০ আন্তর্জাতিক রান, ২১ আন্তর্জাতিক সেঞ্চুরি। বাংলাদেশের একমাত্র খেলোয়াড় যিনি ক্রিকেটের তিন সংস্করণে সেঞ্চুরি করেছেন। শুভ জন্মদিন বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক ও তারকা ওপেনার তামিম ইকবাল!'

আইসিসির বিশ্বকাপ পেজ থেকেও শুভেচ্ছা জানানো হয়েছে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটসম্যানকে। সঙ্গে যুক্ত করা হয়েছে ২০০৭ বিশ্বকাপে ১৭ বছর বয়সী তামিম জহির খান-মুনাফ প্যাটেলের মতো বোলারদের ডাউন দ্য উইকেটে উড়িয়ে মারার একটি ছবি। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের আগে সেই দৃশ্যটা তামিমকে আবারও মনে করিয়ে দিল আইসিসি?

২০১০ সালে সেঞ্চুরি করে লর্ডসের অনার্স বোর্ডে নাম তুলেছিলেন তামিম। বাংলাদেশের মতো তখনকার ভাঙাচোরা দলে সেই ঘটনা ছিল স্বপ্নের মতো। প্রথম ইনিংসে ৫৫ রান আউট হওয়ার পর ড্রেসিংরুমে ফিরে অ্যাটেনডেন্টকে জিজ্ঞেস করেছিলেন, 'শুধু সেঞ্চুরি করলেই কেন অনার্স বোর্ডে নাম লেখানো হবে? ফিফটির জন্যও একটা থাকা উচিত।' অ্যাটেনডেন্ট জবাব দিলেন, 'অনার্স বোর্ডে নাম লেখাতে সেঞ্চুরিই করতে হবে।' তামিম দ্বিতীয় ইনিংস দাপুটে সেঞ্চুরি করে বুনো উদযাপনে মেতে উঠলেন! লর্ডসের টুইটারে পোস্ট করা হয়েছে সেই বুনো উদযাপনের ভিডিও।

মন্তব্য



সাতদিনের সেরা