kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

৯ মাস পর জাতীয় দলের ক্যাম্পে রোনালদো

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৯ ১৯:৩০ | পড়া যাবে ২ মিনিটে



৯ মাস পর জাতীয় দলের ক্যাম্পে রোনালদো

জাতীয় দলের অনুশীলনে ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি : এএফপি

গত সপ্তাহেই অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে দুর্দান্ত হ্যাটট্রিকে সমর্থকদের মন কেড়েছেন। প্রথম লেগে পিছিয়ে থাকলেও দ্বিতীয় লেগ জিতিয়ে একার কাঁধেই জুভেন্তাসকে পৌঁছে দিয়েছেন চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে। কিন্তু ম্যাচ জেতানো সেই পারফরম্যান্সেও মিশে গেছে বিতর্ক। গোলের পর অশ্লীল উদযাপনের কারণে উয়েফার শাস্তির মুখে পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ২১ মার্চ শাস্তি ঘোষণার আগেই জাতীয় দলের অনুশীলনে যোগ দিলেন তিনি।

কয়েকদিন আগে ইউরো কোয়ালিফায়ারের জন্য জাতীয় দলে ডাক পেয়েছেন পর্তুগিজ ফুটবলের পোস্টার বয়। দেশের জার্সি গায়ে ৮৫টি গোল করে ফেলা রোনালদো পর্তুগালের তো বটেই, পাশাপাশি পুসকাসকে ছাপিয়ে ইউরোপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। কিন্তু ধর্ষণের ঘটনায় অভিযুক্ত সিআরসেভেনকে ছাড়াই উয়েফা নেশনস কাপের দল সাজিয়েছিলেন কোচ ফার্নান্দো স্যান্তোস।

৩৪  বছর বয়সী এই স্ট্রাইকারকে ছাড়াই উয়েফা নেশনস লিগের ফাইনালসের যোগ্যতাও অর্জন করে পর্তুগাল। কিন্তু ২০২০ ইউরো কোয়ালিফাইং রাউন্ডে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের স্কোয়াডে রোনালদোকে না রাখার সাহস দেখাতে পারেননি পর্তুগিজ কোচ। অবশেষে দীর্ঘ ৯ মাস পর জাতীয় দলের অনুশীলনে যোগ দিয়েছেনন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউরো কোয়ালিফায়ারে ঘরের মাঠে আগামী ২৩ মার্চ ইউক্রেন এবং ২৬ মার্চ সার্বিয়ার মুখোমুখি হবে পর্তুগাল।

মন্তব্য



সাতদিনের সেরা