kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

দলের 'মানসিকতা' নিয়ে প্রশ্ন তুললেন চেলসি কোচ!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৯ ১৮:২৪ | পড়া যাবে ২ মিনিটে



দলের 'মানসিকতা' নিয়ে প্রশ্ন তুললেন চেলসি কোচ!

ছবি : এএফপি

নিজ দলের খেলোয়াড়দের 'মানসিকতা' নিয়ে আশংকা প্রকাশ করেছেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল চেলসি কোচ কোচ মরিজিও সারি। শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করা যে স্বপ্ন চেলসি দেখছিল, রবিবার প্রিমিয়ার লিগ ফুটবলে এভারটনের কাছে ২-০ গোলে হেরে তা অনেকটাই ফিকে হয়ে গেছে। স্বাভাবিকভাবেই এই পরাজয়ের কারণে কোচ সারির মাথা গরম হয়ে আছে। তাই দলকে একহাত নিয়েছেন তিনি!

রবিবার গুডিসন পার্কে রিচার্লিসন ও জিলফি সিগুর্ডসানের দ্বিতীয়ার্ধের গোলে 'বিগ সিক্স' দলের বিপক্ষে প্রথম জয়ের দেখা পায় এভারটন। যা দলটিকে ২০১৭ সালের জানুয়ারির সাফল্যের কথা মনে করিয়ে দিচ্ছে। ম্যাচের প্রথমার্ধে অবশ্য একচেটিয়া আধিপত্য বিস্তার করেছে চেলসি। কিন্তু কোন এক অজ্ঞাত কারণে এভারটনের ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে পরাস্ত করতে ব্যর্থ হয়েছে তারা। এটিই লন্ডন ক্লাবের কোচ তার বিশ্লেষণে নিয়ে এসেছেন।

সারি বলেন, 'আমি আমাদের মানসিকতা নিয়ে শংকিত। আমার কাছে পরিস্থিতি একেবারেই পরিষ্কার। আমরা প্রথম ৪৫ মিনিট যা খেলেছি তা এই মৌসুমেরই সেরা। কিন্তু বিরতির পর শুরু থেকেই আমরা খেলা থামিয়ে দিলাম। জানিনা কেন।'

ইতালিয় এই কোচ আরও বলেন, 'প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত সেরা খেলাটাই আমরা খেলেছি। কিন্তু দ্বিতীয়ার্ধের প্রথম মিনিট থেকেই আমরা বাজেভাবে খেলা শুরু করলাম। এই পরিবর্তনের কারণ বিশ্লেষণ করা খেলোয়াড়দের জন্য কঠিন। আপনাকে বিশ্লেষণ করাও আমার জন্য কঠিন। সম্ভবত এটি মানসিক চিন্তার প্রতিফলন।'

ম্যাচের ৪৯ মিনিটে রিচার্লিসনের গোলে এগিয়ে যায় স্বাগতিক এভারটন। গোল লাইনে বল পেয়ে বেশ দ্রুততার সঙ্গে দৌড়ে চেলসির জালে বল জড়িয়ে দেন এই ব্রাজিলিয় (১-০)। ৭২ মিনিটে সিগুর্ডসনের গোলে ২-০ গোলের জয় নিশ্চিত করে স্বাগতিক এভারটন।

মন্তব্য



সাতদিনের সেরা