kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

প্রোটিয়াদের হাতে হোয়াইটওয়াশ হলো শ্রীলঙ্কা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৯ ১২:১০ | পড়া যাবে ২ মিনিটে



প্রোটিয়াদের হাতে হোয়াইটওয়াশ হলো শ্রীলঙ্কা

ছবি অনলাইন

দক্ষিণ আফ্রিকা সফরে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৪১ রানে হারিয়েছে স্বাগতিকরা। ফলে পাঁচ ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হলো শ্রীলঙ্কা। ম্যাচ সেরা হয়েছেন মার্করাম। আর সিরিজ সেরার পুরস্কার ওঠে কুইন্টন ডি ককের হাতে।

খেলার প্রথমে ব্যাটিংয়ে নেমে ২২৫ রান করে শ্রীলঙ্কা। জবাবে প্রোটিয়ারা ব্যাট করতে নামলে মাঝপথে ফ্লাডলাইট বিভ্রাট হলে জয়ী ঘোষণা করা হয় স্বাগতিকদের।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় বেশি এগুতে পারেনি শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৮৪ বলে ৫৬ করেন কুশাল মেন্ডিস। ৩৩ করেন প্রিয়ামল পেরেরা। আর শেষদিকে ইসুরু উদানা ২৯ বলে ৩২ করলে দুইশ রান পার করে দলটি।

২২৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে এইডেন মার্করামের ব্যাটে দারুণভাবে এগিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। তবে ২৮ ওভারের সময় দলটি ১৩৫ রানে ২ উইকেট হারালে সেসময় ফ্লাড লাইট বিভ্রাট হয়। দীর্ঘক্ষণ অপেক্ষার পরও তা ঠিক না হলে আম্পায়ারা প্রোটিয়াদের জয়ী ঘোষণা করেন। এসময় স্বাগতিকদের ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে টার্গেট ছিল ৯৫ রান।

মার্করাম ৭৫ বলে ৭টি চারে ৬৭ রানে অপরাজিত থাকেন। ভ্যান ডার ডুসেন করে অপরাজিত ২৮ রান।

প্রোটিয়া বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান কাগিসো রাবাদা। এছাড়া একটি করে উইকেট পান অ্যানরিচ নোরতে ও ইমরান তাহির।

মন্তব্য



সাতদিনের সেরা