kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

বিশ্বকাপের পর আর ওয়ানডে খেলবেন না ডুমিনি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৯ ১৯:২৩ | পড়া যাবে ১ মিনিটে



বিশ্বকাপের পর আর ওয়ানডে খেলবেন না ডুমিনি

আসন্ন বিশ্বকাপের পর এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন দক্ষিণ আফ্রিকান অল-রাউন্ডার জেপি ডুমিনি। ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ শেষে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন এই বর্ষীয়ান তারকা। কাঁধের ইনজুরি কাটিয়ে দীর্ঘ দিন পর সদ্যই দলে ফেরা ৩৪ বছর বয়সী ডুমিনি জাতীয় দলের হয়ে ১৯৩ ওয়ানডে ম্যাচ খেলছেন। বিশ্বকাপ দলে তিনি থাকবেন বলে ধারণা করা হচ্ছে।

ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিলেও প্রোটিয়া দলের হয়ে টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন ডুমিনি। নিউল্যান্ডসে আগামীকাল শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে চলমান সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি হবে দেশের মাটিতে ডুমিনির শেষ ওয়ানডে।

অবসরের ঘোষণা দিয়ে ডুমিনি বলেন, 'গত কয়েক মাস মাঠের বাইরে থাকায় নিজের ক্যারিয়ার সম্পর্কে পর্যালোচনা করার একটা সুযোগ পেয়েছিলাম। কিছু বিষয়ে ভবিষ্যতের লক্ষ্য অর্জনের সিদ্ধান্ত নিয়েছি। আমি ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে যাবে এবং অবশ্যই  পরিবারের জন্য আরো বেশি সময় দেব। খেলোয়াড়ী জীবনে অকুণ্ঠ সমর্থন দেওয়ায় সতীর্থ, কোচ পরিবার, বন্ধু-বান্ধবসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।'

ব্যাট হাতে এ পর্যন্ত ৩৭.৩৮ গড়ে ওয়ানডে ক্রিকেটে মোট ৫০৪৭ রান করেছেন ডুমিনি। সেইসঙ্গে বল হাতে ৬৮ উইকেট শিকার করেছেন ডুমিনি।

মন্তব্য



সাতদিনের সেরা