kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

ক্রাইস্টচার্চ টেস্ট বাতিলে আইসিসির পূর্ণ সমর্থন

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৯ ১৭:১৬ | পড়া যাবে ২ মিনিটে



ক্রাইস্টচার্চ টেস্ট বাতিলে আইসিসির পূর্ণ সমর্থন

আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন। ছবি : ইন্টারনেট

ক্রাইস্টচার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলার কারণে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টটি বাতিল করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এর আগে অবশ্য তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে কথা বলে সম্মতি নিয়েছে। স্বাভাবিকভাবেই এমন ঘটনার পর খেলার মানসিকতা থাকে না। তাছাড়া অল্পের জন্য বেঁচে যাওয়া বাংলাদেশি ক্রিকেটাররা মানসিক ট্রমায় আছেন। সব মিলিয়ে টেস্ট বাতিলের এই সিদ্ধান্তে সমর্থন দিয়েছে আইসিসি।

বিশ্ব ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থার প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছেন, 'ক্রাইস্টচার্চে ভয়াবহ হামলায় যে সকল পরিবার ক্ষয়-ক্ষতির শিকার হয়েছে তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি। দুই দল, স্টাফ ও ম্যাচ অফিশিয়ালরা নিরাপদে আছেন। টেস্ট ম্যাচ বাতিলের সিদ্ধান্তের প্রতি আইসিসির পূর্ণ সমর্থন রয়েছে।'

ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে ওই হামলায় এখন পর্যন্ত ৪৯জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে আছেন দুই বাংলাদেশিও। ঘটনার ৩-৪ মিনিট পর ওই মসজিদে নামাজ পড়ার উদ্দেশ্যে যান বাংলাদেশের ক্রিকেটাররা। মসজিদের সামনে স্থানীয় এক মহিলার সতর্কবাণী শুনে শেষ পর্যন্ত তাঁরা সেখান থেকে দৌড়ে পালিয়ে বাঁচেন।  হ্যাগলি ওভালের ড্রেসিংরুমে ঘণ্টা দুয়েক অবরুদ্ধ থাকার পর বাংলাদেশ দলকে বিশেষ প্রহরায় নভোটেল হোটেলে নিয়ে যাওয়া হয়। ওই ৩-৪ মিনিট আগে ক্রিকেটাররা মসজিদে গেলেই কী হতো তা কল্পনা করতেও ভয় হয়!

মন্তব্য



সাতদিনের সেরা