kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

নেইমার নয়; আরেক ব্রাজিলিয়ানকে দলে টানল রিয়াল

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৯ ২১:২৯ | পড়া যাবে ২ মিনিটে



নেইমার নয়; আরেক ব্রাজিলিয়ানকে দলে টানল রিয়াল

ব্রাজিল সুপারস্টার নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার পর থেকেই তাকে দলে টানার জন্য চেষ্টা করে আসছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। শোনা যায়, এখন পর্যন্ত নাকি তিন বার পিএসজির কাছে নেইমারকে কেনার প্রস্তাব পাঠিয়ে ব্যর্থ হতে হয়েছে তাদের। সেই দুঃখ থেকেই কিনা এবার 'নতুন নেইমার' খ্যাত ব্রাজিলিয়ান টিনেজার ফুটবলার মিলিতাওকে দলে টেনেছে বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবটি।

এফসি পোর্তোর জার্সিতে নিজের প্রথম মৌসুমেই ঝলক দেখিয়ে যাচ্ছেন মিলিতাও। তার জন্য দুর্দান্ত এক রক্ষণ পেয়েছে পোর্তো। পরিসংখ্যান থেকে বোঝা যায়, কতটা দুধর্ষ ডিফেন্ডার এই তরুণ। মৌসুমে লিগে ২৫ ম্যাচে মাত্র ১৫ গোল খেয়েছে পোর্তো। তাছাড়া মৌসুমে এখনো পর্যন্ত ১৮ ম্যাচে কোনো গোল খেতে হয়নি পোর্তোকে। এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মিলিতাও। প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে ৩টি গোলও করেছেন তিনি।

গোল করার এই ক্ষমতার জন্যই স্ট্রাইকার না হয়েও 'নতুন নেইমার' উপাধি পেয়েছেন ২১ বছর বয়সী এই তরুণ। হয়ে উঠেছেন ব্রাজিলিয়ান ফুটবলের নতুন সম্ভাবনা। যে কারণে ৫০ মিলিয়নের বদলে তাকে দলে টানতে দুবার ভাবেনি রিয়াল। এই মৌসুমে সব শিরোপার সম্ভাবনা হাতছাড়া করা ক্লাবটির রক্ষণ শক্তিশালী করাটাও গুরুত্বপূর্ণ ছিল। এক বিবৃতিতে রিয়াল জানিয়েছে, '২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত রিয়ালের সঙ্গে থাকছেন মিলিতাও। এ ব্যাপারে সম্মত হয়েছে রিয়াল মাদ্রিদ ও এফসি পোর্তো।'

মন্তব্য



সাতদিনের সেরা