kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

ইয়াসিরের সেঞ্চুরি বিফল করে আবাহনীর হ্যাটট্রিক জয়

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৯ ১৮:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



ইয়াসিরের সেঞ্চুরি বিফল করে আবাহনীর হ্যাটট্রিক জয়

ব্রাদার্স ইউনিয়নের ইয়াসির আলি অনবদ্য সেঞ্চুরিকে ম্লান করে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে হ্যাটট্রিক জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড। লিগে আজ নিজেদের তৃতীয় ম্যাচে আবাহনী ১৪ রানে হারায় ব্রাদার্সকে। অন্যদিকে আবাহনীর লোয়ার অর্ডারে নামা সাইফউদ্দিন আর মাশরাফি মুর্তজা দারুণ ব্যাট করেছেন।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে ব্রাদার্স। বল হাতে নিয়েই ৫৬ রানের মধ্যে আবাহনীর তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান ব্রাদার্সের বোলাররা। তবে চতুর্থ উইকেটে পরিস্থিতি সামাল দিয়ে দলের রানের চাকা সচল করেন নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন।

শান্ত ৪৪ রানে থামলেও ৫৪ রান করেন মোসাদ্দেক। আগের ম্যাচে ৩৫ বলে অপরাজিত ৬১ রান করা সাব্বির এবার ১৩ রানে থামেন। তাদের বিদায়ের পর শেষদিকে ঝড়ো গতিতে রান তুলে আবাহনীকে লড়াই করার পুঁজি এনে দেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মাশরাফি বিন মুর্তজা। ৬ উইকেটে ২৩৬ রান করে আবাহনী। ৪৫ বলে ৪টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৫৯ রান করেন সাইফউদ্দিন। ১৫ বলে ৩ চার ও ১ ছক্কায় অপরাজিত ২৬ রান করেন মাশরাফি।

জবাবে ১০২ রানে ৫ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে ব্রাদার্স। এ অবস্থায় দলের হাল ধরেন ইয়াসির। একপ্রান্ত আগলে একাই লড়াই করে যান তিনি। তাকে যুতসই সঙ্গ দিতে পারছিলেন না কেউই। তাই পুরো ওভার খেলে ৮ উইকেটে ২২২ রান করতে পারে ব্রাদার্স। তবে সেঞ্চুরি তুলে ১০৬ রানে অপরাজিত থাকেন ইয়াসির। ১১২ বলে ৮টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা