kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

জিয়া-শাকিলের দুর্দান্ত বোলিংয়ে শেখ জামালের জয়

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মার্চ, ২০১৯ ১৮:৫০ | পড়া যাবে ২ মিনিটে



জিয়া-শাকিলের দুর্দান্ত বোলিংয়ে শেখ জামালের জয়

জিয়াউর রহমান ও সালাউদ্দিন শাকিলের আগুন ঝড়ানো বোলিং নৈপুণ্যে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে প্রথম জয়ের স্বাদ পেল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ বৃহস্পতিবার নিজেদের তৃতীয় ম্যাচে শেখ জামাল ১২ রানে হারায় শাইনপুকুরকে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং নামে শাইনপুকুর। ৪৬ ওভারের ম্যাচে শাইনপুকুর বোলারদের তোপে ১০৬ রানেই গুটিয়ে যায় শেখ জামাল। বল হাতে শেখ জামাল ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলতে দেননি শাইনপুকুরের শরিফুল ইসলাম, সাব্বির হোসেন ও দেলোয়ার হোসেন। সাব্বির ৪টি, শরিফুল ৩টি ও দেলোয়ার ২টি উইকেট নেন। শেখ জামালের পক্ষে সর্বোচ্চ ৫৮ বলে ৪১ রান করেন জিয়াউর রহমান। এছাড়া ভারতের পুনিত বিস্ত ২২ ও তানবীর হায়দার ১৪ রান করেন।

জয়ের জন্য ১০৭ রানের মামুলি টার্গেটে ব্যাট হাতে নেমে ৪৬ রানের সূচনা পায় শাইনপুকুর। দুই ওপেনার ভারতের উদয় কাউল ও সাব্বির রহমানের জুটিতে ভাঙ্গন ধরিয়ে শেখ জামালকে প্রথম ব্রেক-থ্রু এনে দেন মিডিয়াম পেসার জিয়াউর রহমান। এরপরই শাইনপুকুরের ব্যাটিং অর্ডারে ধস নামে।

শেখ জামালের বোলারদের তোপে পরের দিকের ব্যাটসম্যানরা যাওয়া-আসার মিছিলে নামেন। ফলে ৯৪ রানেই অলআউট হয় শাইনপুকুর। পরের দিকে আট নম্বর ব্যাটসম্যান সোহরাওয়ার্দি শুভ ছাড়া কেউই দুই অংকের কোটা পেরোতে পারেননি। ১৩ রান করেন তিনি। শেখ জামালের জিয়াউর ৫টি ও সালাউদ্দিন শাকিল ৪টি উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন জিয়াউর।

মন্তব্য



সাতদিনের সেরা