kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

এমবাপে-ডি মারিয়াদের দাপটে পিএসজির বড় জয়

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



এমবাপে-ডি মারিয়াদের দাপটে পিএসজির বড় জয়

ছবি : এএফপি

নেইমার ও এডিনসন কাভানি এখনো ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন। কিন্তু তাই বলে পিএসজির জয়রথ থেমে থাকেনি। সব ধরনের প্রতিযোগিতায় এই নিয়ে টানা পঞ্চম জয় পেয়েছে ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। লিগ টেবিলের ষষ্ঠ স্থানে থাকা মন্টেপিলারকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে বড় জয় তুলে নিয়েছে প্যারিস সেইন্ট-জার্মেই। অ্যাঙ্গেল ডি মারিয়ার নিখুঁত ফ্রি-কিকের সাথে এই জয়ে আরো গোল করেছেন কিলিয়ান এমবাপে। দুটি গোল হয়েছে আত্মঘাতী।

ম্যাচের ১৩ তম মিনিটে দানি আলভেসের ক্রসে হেডের সাহায্যে কুরজাওয়া প্রথম গোল করে পিএসজিকে এগিয়ে দেন। ৩১ তম মিনিটে ফ্লোরেন্ট মোলেটের ফ্রি-কিকে স্বাগতিকরা সমতায় ফিরে। জিয়ানলুইজি বুফন মনে করেছিলেন তিনি ফ্রি-কিকটি রক্ষা করতে পেরেছেন। কিন্তু গোল লাইন প্রযুক্তিতে বলটি গোললাইন ক্রস করার বিষয়টি ধরা পড়ে। বিরতির ঠিক আগে ডি মারিয়া ৩০ গজ দুর থেকে দারুণ এক ফ্রি-কিকে আবারো পিএসজিকে এগিয়ে দেন।

৭৩ তম মিনিটে ক্রিস্টোফার এনকুনকুর হেড মন্টেপিলারের সার্বিয়ান ফরোয়ার্ড পিটার স্কুলেটিকের সাথে ডিফ্লেক্ট হয়ে জালে জড়ালে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি। ৭৮ তম মিনিটে এমবাপের শট ৪১ বছর বয়সী স্বাগতিক ডিফেন্ডার হিল্টনের সহযোগিতায় জালে জড়ালে আবারো আত্মঘাতি গোলের লজ্জায় পড়ে মন্টেপিলার। মিনিটখানেক পরে এমবাপে গোলকিপার বেঞ্জামিন লিকোমটেকে পরাস্ত করেন। এই নিয়ে ১৯টি লিগ ম্যাচে ২০তম ও সব মিলিয়ে ২৫তম গোল করলেন এই ফ্রেঞ্চ সুপারস্টার।

আগামী ৬ মার্চ ইউনাইটেডের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচকে সামনে রেখে প্রস্তুতি নেয়া পিএসজি এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা লিলির তুলনায় ১৫ পয়েন্টের বিশাল ব্যবধানে এগিয়ে গেল। গত সাত মৌসুমে ষষ্ঠ লিগ ওয়ান শিরোপা জয়ে লিলির থেকে এখনো এক ম্যাচ পিছিয়ে রয়েছে পিএসজি।

মন্তব্য



সাতদিনের সেরা