kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

এবার টেস্ট দলে সুযোগ পেলেন সৌম্য সরকার

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



এবার টেস্ট দলে সুযোগ পেলেন সৌম্য সরকার

নিউজিল্যান্ড সফরের টেস্ট দলে নাম ছিল না হার্ডহিটিং ওপেনার সৌম্য সরকারের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও তার ব্যাট খুব একটা হাসেনি। সাব্বির-মিঠুন আর সাইফউদ্দিন ছাড়া কারও ব্যাট হাসেওনি। তবে ওয়ানডে সিরিজ শেষ দেশে ফেরা হচ্ছে না সৌম্যর। তিন ম্যাচের টেস্ট সিরিজের দলে ডাক পেয়েছেন দেশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলা এই ক্রিকেটার। দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট বিষয়টি নিশ্চিত করেছেন।

ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরে আসছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলাম। তাদের সঙ্গে ফেরার কথা থাকলেও শেষ পর্যন্ত বিমানে ওঠা হয়নি সৌম্যর। সাকিব আল হাসানকে যেহেতু টেস্টেও পাওয়ার নিশ্চয়তা নেই, তাই তার শূন্যস্থান পূরণ করতে ওয়ানডে দলের সৌম্যকে রেখে দেওয়া হয়েছে নিউজিল্যান্ডে। এছাড়া নিউজিল্যান্ডের বাউন্সি উইকেটে ইতিমধ্যেই চোটের মিছিল শুরু হয়েছে। সুতরাং সব মিলিয়ে সৌম্যকে রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচকেরা।

২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ৮ মার্চ এবং তৃতীয় ম্যাচটি শুরু হবে ১৬ মার্চ। ওয়ানডে সিরিজে মিঠুনের অভাব পূরণে শেষ ম্যাচের আগে মুমিনুল হককে দলে ডাকা হয়েছিল। মুমিনুল শেষ পর্যন্ত তৃতীয় ওয়ানডে খেলেননি, সৌম্যের বেলায় কী হবে সেটি সময়ই বলে দেবে। এছাড়া সাকিব আল হাসানের জায়গায় এবারও দলকে নেতৃত্ব দিতে যাচ্ছেন সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশ টেস্ট দল: মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও ইবাদত হোসেন।

মন্তব্য



সাতদিনের সেরা