kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

দারুণ এক কীর্তি গড়লেন রস টেইলর

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



দারুণ এক কীর্তি গড়লেন রস টেইলর

ছবি : এএফপি

বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে অনন্য এক রেকর্ডের মালিক হয়ে গেলেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর। ৩৪ বছর ৩৪৯ দিন বয়সী এই ব্যাটসম্যান আজ ক্যারিয়ারের ৪৭তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। এখন নিউজিল্যান্ডের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়া তার কাছে সময়ের ব্যাপার। আজ তিনি ছাড়িয়ে গেছেন সাবেক অধিনায়ক স্টিভেন ফ্লেমিংকে।

নিউ জিল্যান্ডের হয়ে এতো দিন ৮ হাজার রান ছিল কেবল স্টিফেন ফ্লেমিংয়ের। ২৬৮ ইনিংসে ৩২.৪১ গড়ে সাবেক এই বাঁ হাতি ব্যাটসম্যান করেছিলেন ৮০০৭ রান। বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৮২ বলে ৭ বাউন্ডারিতে ৬৯ রানের ইনিংস খেলে ফ্লেমিংকে ছাড়িয়ে যান টেইলর। রেকর্ড গড়তে তার লেগেছে ২০৩ ইনিংস। এই ইনিংস শেষে ২০ সেঞ্চুরি আর ৪৭ ফিফটিতে তার রান ৮ হাজার ২৬।

৭ হাজার ৯৫৭ রান নিয়ে বুধবার ডানেডিনে ব্যাটিংয়ে নামেন টেইলর। মাশরাফি বিন মুর্তজাকে বাউন্ডারি হাঁকিয়ে ২৮তম ওভারে পৌঁছে যান ৮ হাজার রানে। ৩৩তম ওভারে সিঙ্গেল নিয়ে ৬০ বলে ক্যারিয়ারের ৪৭তম পঞ্চাশ স্পর্শ করেন টেইলর। মেহেদী হাসান মিরাজের করা সেই ওভারে আরেকটি সিঙ্গেল নিয়ে পেছনে ফেলেন ফ্লেমিংকে। ওয়ানডেতে নিউ জিল্যান্ডের হয়ে এখনও সবচেয়ে বেশি রান ফ্লেমিংয়ের। বিশ্ব একাদশের হয়ে একটি ম্যাচে করেছিলেন ৩০। সব মিলিয়ে ওয়ানডেতে তার সংগ্রহ ৮০৩৭ রান।

মন্তব্য



সাতদিনের সেরা