kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

দেখে নিন ডিপিএলে কে কোন দলে

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৪৪ | পড়া যাবে ৩ মিনিটে



দেখে নিন ডিপিএলে কে কোন দলে

দেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম আর্কষণীয় প্রতিযোগিতা ঢাকা প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফট আজ সোমবার  রাজধানীর সোনারগাঁও হোটেলে ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। ঐতিহ্যবাহী এই লিগের নিলামে ১২টি ক্লাব দল গড়তে খরচ করেছে মোট ২৩ কোটি টাকা। একজন বিদেশি ক্রিকেটার দলে ভেড়ানোর সুযোগ আছে এবার। দেখে নিন কোন ক্রিকেটার কোন কোন দলের হয়ে খেলবেন এবার: 

মাহমুদউল্লাহ রিয়াদকে দলে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এ জন্য ৩৫ লাখ টাকা পারিশ্রমিক পাবেন মাহমুুদউল্লাহ। ২০১৬ সালের আসরেও শেখ জামালে খেলেছিলেন তিনি। নাসির হোসেনের ঠিকানা হয়েছে এই ক্লাবে। গেল বছর আবাহনীকে নেতৃত্ব দিয়েছিলেন নাসির। তার নেতৃত্বেই শিরোপা জিতেছিল আবাহনী।

২৫ লাখ পারিশ্রমিকে শাইনপুকুর ক্রিকেট ক্লাব দলে ভিড়িয়েছে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে। আবাহনী দলে নিয়েছে ওপেনার লিটন দাস, পেসার রুবেল হোসেন ও অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে। মোহাম্মদ আশরাফুলকে দলে ভিড়িয়েছে মোহামেডান স্পোটিং ক্লাব।

আবাহনীর গতবারের ক্রিকেটার এনামুল হক বিজয়কে দলে নিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। গাজী গ্রুপে নাম লিখিয়েছেন রনি তালুকদার। আট বছর পর প্রিমিয়ার লিগে আসা বিকেএসপি প্রথম ডাকেই দলে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার মাহমুদুল হাসান জয়কে।

এছাড়া দ্বিতীয় রাউন্ডের ডাকে জহুরুল ইসলাম অমিকে আবাহনী, মোহাম্মদ ইলিয়াস সানীকে শেখ জামাল, জাকির আলী অনিককে রূপগঞ্জ, সাইফ হাসানকে প্রাইম দোলেশ্বর, শামসুর রহমান শুভকে গাজী গ্রুপ, শফিউল ইসলামকে দলে নেয় মোহামেডান।

ড্রাফটের আগে তিন জন করে ক্রিকেটার ধরে রাখে প্রিমিয়ার লিগের দলগুলো। তবে এবারের আসরে খেলবে না তামিম, সাকিব ও মুশফিক। আগ থেকেই নিজেদের না খেলার কথা জানিয়ে রেখেছিলেন তারা। ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হবে ৮ মার্চ থেকে। তার আগে প্রিমিয়ার লিগের ১২টি দলকে নিয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত হবে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি টুর্নামেন্ট। যা শুরু হবে ২৫ ফেব্রুয়ারি।

৫০ ওভারের ফরম্যাটের ঢাকা প্রিমিয়ার লিগের দলগুলো হলো- বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, লিজেন্ড অব রূপগঞ্জ, প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, খেলাঘর সমাজ কল্যাণ সমিতি, গাজী গ্রুপ ক্রিকেটার্স, মোহামেডান স্পোর্টিং ক্লাব, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, শাইনপুর ক্রিকেট ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন, উত্তরা স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)।

ধরে রাখা ক্রিকেটারদের তালিকা :


আবাহনী লিমিটেড : মাশরাফি বিন মুর্তজা, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত।
শেখ জামাল ধানমন্ডি ক্লাব : জিয়াউর রহমান, নুরুল হাসান সোহান, তানভীর হায়দার।
মোহামেডান স্পোর্টিং ক্লাব : রকিবুল হাসান, কাজী অনিক ইসলাম, ইরফান শুক্কুর।
লিজেন্ডস অব রূপগঞ্জ : নাঈম ইসলাম, আসিফ হাসান, নাঈম শেখ।
গাজী গ্রুপ ক্রিকেটার্স : ইমরুল কায়েস, মেহেদী হাসান, আবু হায়দার রনি।
ব্রাদার্স ইউনিয়ন : জুনায়েদ সিদ্দিক, মিজানুর রহমান, ইয়াসির আলী।
প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব : ফরহাদ রেজা, মার্শাল আইয়ুব, আরাফাত সানি।
খেলাঘর সমাজ কল্যাণ সমিতি : রবিউল ইসলাম রবি, মাহিদুল ইসলাম অঙ্কন, তানভীর ইসলাম।
প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব : আরিফুল হক, জাকির হাসান, মোহাম্মদ আল আমিন।
শাইনপুকুর ক্রিকেট ক্লাব : শুভাগত হোম, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়।

মন্তব্য



সাতদিনের সেরা