kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

টেস্টেও ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করল টাইগার যুবারা!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:২৮ | পড়া যাবে ২ মিনিটে



টেস্টেও ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করল টাইগার যুবারা!

ওয়ানডে সিরিজের পর এবার টেস্টেও হোয়াইটওয়াশ হলো ইংল্যান্ড। চট্টগ্রামে যুব টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শেষ ইনিংসে ৩৩৩ রান তাড়ায় ১১৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে বাংলাদেশকে অসাধারণ জয় এনে দেন মাহমুদুল হাসান।

এই জয়ে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে ইংলিশদের হোয়াইটওয়াশ করল বাংলাদেশের যুবারা। সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটে জিতেছিল বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১ উইকেটে ৩৪ রান নিয়ে শেষ দিন শুরু করেছিল বাংলাদেশ, প্রয়োজন ছিল আরও ২৯৯ রান। ওপেনার তানজিদ হাসানের ৫১ বলে ৫১ রান দলকে এনে দেয় গতিময় শুরু। তিনে নেমে পারভেজ হোসেন করেন ৮১ বলে ৩৭।চতুর্থ উইকেটে হৃদয়ের সঙ্গে মাহমুদুলের ১৪২ রানের জুটিতে বাংলাদেশ পায় জয়ের সুবাস। ৬ চার ও ১ ছক্কায় ৭৬ করে আউট হন হৃদয়।

মাহমুদুল ২২৪ বলে ১৩টি চারে ১১৪ ও হৃদয় ৭৬ রানে আউট হলে এক পর্যায়ে দুশ্চিন্তায় পড়ে যায় বাংলাদেশ। তবে শেষদিকে শাহদাত হোসেনের ২০, রুহেল আহমেদের অপরাজিত ৪ ও মিনহাজুর রহমানের অপরাজিত ৩ রানের সুবাদে ৩ উইকেটে জয় পায় বাংলাদেশ। ম্যাচ সেরা হয় বাংলাদেশের মাহমুদুল ও সিরিজ সেরা হন মিনহাজুর রহমান।

মন্তব্য



সাতদিনের সেরা