kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

ক্রিকেট থেকে রাজনীতি দূরে রাখা উচিত : পিসিবি ডিরেক্টর

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



ক্রিকেট থেকে রাজনীতি দূরে রাখা উচিত : পিসিবি ডিরেক্টর

কাশ্মীরে জঙ্গি হানায় ৪০জন সেনা নিহত হওয়ার ঘটনায় পাকিস্তানের সঙ্গে যুদ্ধাবস্থা চলছে ভারতের। সকল ক্ষেত্রেই পাকিস্তানকে একঘরে ফেলার আয়োজন করেছে ভারত সরকার। এর মাঝে ক্রিকেটও আছে। সম্প্রতি মুম্বাইয়ের ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া থেকে নামিয়ে ফেলা হয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী এবং সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের ছবি। এর প্রতিবাদে এবার বিবৃতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান এক বিবৃতিতে বলেছেন, 'ক্রিকেটের সঙ্গে রাজনীতিকে বরাবরই দূরে রাখা উচিত বলে আমরা বিশ্বাস করি। ইতিহাস সাক্ষ্য দিচ্ছে যে, জনতা ও দেশের মধ্যে বিভেদ ভুলে সম্পর্ক তৈরি করতে ক্রিকেট বড় ভূমিকা রেখেছে।

চলতি মাসের শেষে দুবাইয়ে আইসিসির সভায় ইমরানের ছবি সরানোর বিষয়টি তুলে ধরার বিষয়টি উল্লেখ করে তিনি আরও বলেন, 'পাকিস্তানের সাবেক ক্রিকেট অধিনায়ক ও প্রধানমন্ত্রী ইমরান খান ও অন্যান্য কিংবদন্তি ক্রিকেটারদের ছবি ঢেকে দেওয়া বা সরিয়ে দেওয়া হলো দুঃখজনক কাজ।'

উল্লেখ্য, সিসিআইয়ের পথ অনুসরণ করেছে পাঞ্জাব ক্রিকেট অ্যাসেসিয়েশন। সিসিআই যেমন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরানের ছবি ঢেকে রাখার সিদ্ধান্ত নিয়েছে, মোহালিতে তেমনই সরিয়ে ফেলা হয়েছে পাকিস্তানি ক্রিকেটারদের সকল ছবি। পাকিস্তান সুপার লিগ সরাসরি দেখানোর দায়িত্বে থাকা আইএমজি রিলায়েন্সও সম্পর্কচ্ছেদ করেছে। ভারত থেকে এবার আর পিএসএল দেখার সুযোগ থাকছে না।

মন্তব্য



সাতদিনের সেরা