kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

ডিপিএল না আইপিএল? কোনটায় খেলবেন সাকিব?

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



ডিপিএল না আইপিএল? কোনটায় খেলবেন সাকিব?

বাংলাদেশের ক্রিকেটের 'পোস্টার বয়' এখন চোটে আক্রান্ত। জাতীয় দলের সঙ্গে যেতে পারেননি নিউজিল্যান্ড সফরে। তার অভাব হাড়ে হাড়ে টের পাচ্ছে জাতীয় দল। নিউজিল্যান্ডের মাটিতে শেষ টেস্ট খেলতে পারবেন কিনা সেটাও অনিশ্চিত। তবে ইনজুরি কাটিয়ে জাতীয় দলের বাইরেও ক্রিকেটে ফেরার দুটি সুযোগ রয়েছে সাকিবের সামনে। একটি ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) এবং অন্যটি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। সমস্যা হলো, দুটি টুর্নামেন্টই একই সময়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে!

৮ মার্চ থেকে শুরু হচ্ছে ডিপিএল। আইপিএল শুরু হওয়ার কথা ২৩ মার্চ।বিশ্বসেরা অল-রাউন্ডারকে নিয়ে জল্পনা জোরালো হয়েছে আজ সোমবার। এদিন রাজধানীর হোটেল সোনারগাঁয়ে ঢাকা প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফটে নাম ছিল না সাকিবের। তবে কি সাকিব দেশের ক্রিকেটের ঐতিহ্যবাহী এই লিগটা খেলবেন না? এটি নিয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোন সূত্রেই কিছু জানা যায়নি। ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটস (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বিষয়টি সাকিব আর বিসিবির ওপরেই ছেড়ে দিয়েছেন।

তিনি আজ গণমাধ্যমকে বলেন, 'প্রিমিয়ার লিগ আমাদের ঘরোয়া ক্রিকেটের ঐতিহ্যবাহী এক টুর্নামেন্ট। তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম আগেই জানিয়েছে, তারা প্রিমিয়ারে খেলবে না। সাকিব চোটে পড়েছে। সুস্থ হলে পরে বিসিবি এবং সাকিব আলোচনা করে সিদ্ধান্ত নেবে সে আইপিএল না কি প্রিমিয়ার লিগে খেলবে। এটা সিসিডিএমের হাতে নেই। সিদ্ধান্তটা মূলত বিসিবি এবং জাতীয় দলের ফিজিও-কোচিং স্টাফদের।'

স্বাভাবিকভাবেই একজন মানুষের অর্থের প্রয়োজন অনেক বেশি। আর আইপিএল মানেই অর্থের ছড়াছড়ি। তার ওপর দারুণ ফর্মেও আছেন সাকিব। হয়েছেন বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারী। এখন পর্যন্ত সাকিব কিংবা বিসিবির পক্ষ থেকে কোনো বিবৃতি আসেনি। বলা বাহুল্য যে, আইপিএলের তুলনায় বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট যোজন যোজন পিছিয় আছে। সাকিবও সেটা ভালো করেই জানেন। তাই তিনি ঠিক কী করবেন, সেটা জানতে অপেক্ষা করতেই হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা