kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

এ যেন মণিকাঞ্চনযোগ...

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



এ যেন মণিকাঞ্চনযোগ...

বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজের প্রথম ম্যাচটি গুরুত্বপূর্ণ ছিল কিউই ওপেনার মার্টিন গাপটিলের কাছে। ইনজুরি কাটিয়েই এই সিরিজেই তিনি দলে ফিরেছেন। তার ওপর গত ৬ ম্যাচে তার ব্যাট থেকে একটি হাফ সেঞ্চুরিও করতে পারেননি। তাই গত ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে প্রথম ওয়ানডে ছিল তার জন্য প্রত্যাবর্তনের মঞ্চ। সেই মঞ্চে এমনই পারফর্মেন্স দেখালেন গাপটিল, তাতে ৮ উইকেটে উড়ে গেল বাংলাদেশ। ৮ চার ৪ ছক্কায় খেলেন অপরাজিত ১১৭* রানের দুর্দান্ত এক ইনিংস।

একেই তো বলে রাজসিক প্রত্যাবর্তন। আন্তর্জাতিক ম্যাচ বলুন আর অনুশীলন; খেলার মাঠে প্রায় সবসময়ই গাপটিলকে ছায়া দিয়ে যান তার জীবনসঙ্গী লরা ম্যাকগোল্ডরিক। গ্যালারিতে বসে থাকেন কিংবা মাইক্রোফোন হাতে নিজের পেশাগত দায়িত্ব পালন করেন টিভি রিপোর্টার তিনি। গত বুধবার অপরাজিত সেঞ্চুরিয়ান স্বামীর সাক্ষাতকার নেওয়ার দায়িত্ব লরার কাঁধেই চাপল। যদিও স্ত্রীকে অনেকবারই সাক্ষাৎকার দিয়েছেন গাপটিল। কিন্তু বুধবারের সাক্ষাতকারের ছবি এখনও সোশ্যাল সাইটে চর্চার বিষয়।

পারফর্মিং আর্টে গ্র্যাজুয়েট লরা এক সময় মঞ্চের পারফরমার ছিলেন। ২০০৯ সালে একটি শিশুদের অনুষ্ঠান উপস্থাপনা দিয়ে টেলিভিশন মিডিয়ায় নাম করেন। এরপর তিনি স্কাই টেলিভিশনে যোগ দিয়ে শুরু করেন ক্রিকেট বিষয়ক টেলিভিশন অনুষ্ঠান 'দ্য ক্রিকেট শো'। স্কাইয়ে মূলত ক্রিকেট বিষয়ক বিভিন্ন অনুষ্ঠান সঞ্চালনার কাজেই লরাকে বেশি দেখা যায়। ২০১৪ সালে তিনি গাপটিলকে বিয়ে করেন। ২০১৮ সালের জানুয়ারিতে ঘর আলো করে আসে কন্যা সন্তান।

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতেও ৮৮ বলে ১৪ চার এবং ৪ ছক্কায় ১১৮ রানের ইনিংস খেলেন গাপটিল। তার ১৬তম সেঞ্চুরিতে সিরিজ জিতে নিউজিল্যান্ড। আবারও দেখা যায় সেই সাক্ষাতকার পর্ব। এই চমৎকার দম্পতি ইতিমধ্যেই বিশ্ব ক্রিকেটে ভীষণ জনপ্রিয় হয়ে গেছেন। বাংলাদেশ সিরিজের আগে গাপটিলদের অনুশীলনে মেয়েকে নিয়ে দেখা গেছে লরাকে। সাংবাদিকদের কল্যাণে সেই ছবিও ভাইরাল হয়েছিল। এবার তাদের সাক্ষাতকারের ছবি একটি অসাধারণ প্রেমময় অনুভূতি এনে দিচ্ছে সবার মনে। দুই ভুবনের দুই তারকার এই সংসার তো মণিকাঞ্চনযোগ।

মন্তব্য



সাতদিনের সেরা