kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

ইংলিশদের হোয়াইটওয়াশ করতে টাইগার যুবাদের চাই ২৯৯ রান

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ইংলিশদের হোয়াইটওয়াশ করতে টাইগার যুবাদের চাই ২৯৯ রান

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচ জিততে চতুর্থ ও শেষ দিনে ৯ উইকেট হাতে নিয়ে আরও ২৯৯ রান করতে হবে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে। ইংল্যান্ডের ছুড়ে দেয়া ৩৩৩ রানের টার্গেটে তৃতীয় দিন শেষে ১ উইকেটে ৩৪ রান করেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ২২৮ রানে অলআউট হয় স্বাগতিকরা। এরপর ৮ উইকেটে ২২৩ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয় দিন শেষে ৪ উইকেট হাতে নিয়ে ১৪৩ রানে পিছিয়ে ছিল বাংলাদেশ। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৩৩৭ রানের জবাবে দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ছিল ৬ উইকেটে ১৯৪ রান। মাহমুদুল হাসান জয় ৬২ রানে অপরাজিত ছিলেন। শেষ পর্যন্ত ২১৬ বলে ৭৪ রানে আউট হয় মাহমুদুল। এছাড়া শাহাদাত হোসেন ৫৬ রান করেন। বাংলাদেশ গুটিয়ে যায় ২২৮ রানে।

বাংলাদেশকে ২২৮ রানে গুটিয়ে যায় প্রথম ইনিংস থেকে ১০৯ রানের লিড পায় ইংল্যান্ড। এই লিডকে সাথে নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে ইংলিশরা। জেমি স্মিথের সেঞ্চুরিতে ৮ উইকেটে ২২৩ রানে ইনিংস ঘোষণা করে তারা। ওয়ানডে স্টাইলে ব্যাট করা স্মিথ ১০৬ বলে ১০৪ রান করেন। তার ইনিংসে ৯টি চার ও ৪টি ছক্কা ছিল। এই ইনিংসে বাংলাদেশের মিনহাজুর রহমান ৭৪ রানে ৪ উইকেট নেন।

জয়ের জন্য ৩৩৩ রানের টার্গেটে ১ উইকেটে ৩৪ রান করেছে বাংলাদেশ। অমিত হাসান ৬ রানে থামলেও ২৮ রানে অপরাজিত আছেন তানজিদ হাসান।

মন্তব্য



সাতদিনের সেরা