kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

ঢাকায় লা-লিগার কান্ট্রি ম্যানেজার ; বিশ্বমানের ফুটবল অ্যাকাডেমি তৈরির স্বপ্ন

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকায় লা-লিগার কান্ট্রি ম্যানেজার ; বিশ্বমানের ফুটবল অ্যাকাডেমি তৈরির স্বপ্ন

ইংল্যান্ড, স্পেন কিংবা ইতালির বিখ্যাত সব ক্লাবের খেলা দেখতে বিশ্বের কোটি কোটি মানুষ অপেক্ষা করে থাকেন। এসব ক্লাবে খেলেন বিশ্বের বড় বড় সব তারকা। বাংলাদেশের জন্য তা লাফ দিয়ে মঙ্গলগ্রহ ছোঁয়ার মতো ব্যাপার। দিনে দিনে দেশের ফুটবল যখন অবনতির দিকে যাচ্ছে, তখন সুখবর দিল ঘরোয়া ফুটবলের নতুন ফ্র্যাঞ্চাইজি বসুন্ধরা কিংস। বাংলাদেশেই তৈরি হতে যাচ্ছে বিশ্বমানের ফুটবল অ্যাকাডেমি!

শুধু স্বপ্ন দেখা নয়; এই উদ্যোগকে এগিয়ে নিতে বসুন্ধরা কিংস আমন্ত্রণ জানিয়েছিল বিখ্যাত স্প্যানিশ লিগ লা লিগার কান্ট্রি ম্যানেজার হোসে অ্যান্থনিও চাচাজাকে। দুই বছর ধরে ভারতে তিনি লা লিগার দায়িত্ব পালন করে যাচ্ছেন। লা লিগায় যোগ দেয়ার আগে তিনি স্পেন ফুটবল অ্যাসোসিয়েশনের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন। স্পেন ফুটবল অ্যাসোসিয়েশনে হেড অব মার্কেটিং হিসেবে দায়িত্ব পালনকালে তিনি দেশটির ফুটবলে পৃষ্ঠপোষক ও সম্প্রচারে বড় ভূমিকা রাখেন।

তৃণমূল থেকে ফুটবলার তুলে আনার অনেক বড় স্বপ্ন দেখছে বসুন্ধরা কিংস। অ্যান্থনিওর ঢাকায় এসেছেন কিংসের কোচ স্পেনের অসকার ব্রুজনের আমন্ত্রণে। ঢাকায় এসে অ্যান্থনিও প্রথমেই বসুন্ধরা কিংসের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছেন এবং নতুন ক্লাবটির অনুশীলন মাঠসহ বিভিন্ন সুযোগ সুবিধা পর্যবেক্ষণ করেছেন। বসুন্ধরা কিংস ফুটবল একাডেমি তৈরি করলে তাতে সহযোগিতারও আশ্বাস দিয়েছেন লা লিগার এই কর্মকর্তা।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গেও আলোচনায় বসার কথা রয়েছে অ্যান্থনিওর। সোমবার বেলা ১২টায় বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনের সঙ্গে তিনি বাংলাদেশের ফুটবলের উন্নয়ন নিয়ে আলোচনা করবেন। বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, 'আমরা আন্তর্জাতিক মানের একটি অ্যাকাডেমি নির্মাণ করতে চাই। সে লক্ষ্যে তাকে ঢাকায় আমন্ত্রণ জানানো হয়েছে। তাঁর কাছ থেকে আমরা সহযোগিতার আশ্বাস পেয়েছি।'

মন্তব্য



সাতদিনের সেরা