kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

লড়লেন শুধু মিঠুন-সাব্বির

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০৮:১৭ | পড়া যাবে ২ মিনিটে



লড়লেন শুধু মিঠুন-সাব্বির

ছবি : এএফপি

তীব্র বাতাস আর কনকনে ঠাণ্ডার মাঝে ক্রাইস্টচার্চে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা অব্যাহত রইল দ্বিতীয় ওয়ানডেতেও। সেই আগের মতোই দুইশ হবে কিনা- এমন শংকা জাগিয়ে কোনোরকমে স্কোর দুইশ পার করা। আগের মতোই হাল ধরলেন মোহাম্মদ মিঠুন। চার সিনিয়র এবং দুই তরুণ টপ অর্ডারের সবাই ব্যর্থ। বাংলাদেশ অল-আউট হয়েছে মাত্র ২২৬ রানে।

টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের টপ অর্ডার যথারীতি ব্যর্থ। দলীয় ৫ রানে ট্রেন্ট বোল্টের বলে বিদায় নেন লিটন দাস (১)। তামিমও ওপেনিং সঙ্গীর পথে হাঁটেন। হেনরির বলে এলবিডাব্লিউ হন ২৮ বলে ৫ রান করে। তিনে নামা সৌম্য সরকার খেলেন ২৩ বলে ২২ রানের ইনিংস। মুশফিককে (২৪) বোল্ড করে দেন ফার্গুসন। আরেক সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ অ্যাস্টলের শিকার হওয়ার আগে ৭ রানের বেশি করতে পারেননি। এই প্রতিকুল পরিবেশে সতীর্থদের আসা-যাওয়ার মাঝে আবারও দলের হাল ধরেন মোহাম্মদ মিঠুন।

৬৫ বলে মিঠুন তুলে নেন চলতি সিরিজে টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি। তার ৬৯ বলে ৭ চার ১ ছক্কায় ৫৭ রানের ইনিংসটি থামে অ্যাস্টলের বলে বোল্ড হয়ে। মিঠুনের সঙ্গে ৭৫ রানের চমৎকার জুটি গড়েন সাব্বির রহমান। মূলতঃ এই জুটিতেই সম্মানজনক অবস্থানে যায় বাংলাদেশের স্কোর। দলের চাহিদা মিটিয়ে ৬৫ বলে ৪৩ রানের ইনিংস খেলেন সাব্বির। শেষদিকে মেহেদী মিরাজ (১৬), সাইফউদ্দিন (১০) এবং মাশরাফি (১৩) রান করেন। ৪৯.৪ ওভারে ২২৬ রানে অল-আউট হয় বাংলাদেশ। ফার্গুসন নিয়েছেন ৩ উইকেট।

মন্তব্য



সাতদিনের সেরা