kalerkantho

বৃহস্পতিবার । ২৪ অক্টোবর ২০১৯। ৮ কাতির্ক ১৪২৬। ২৪ সফর ১৪৪১       

রুটের অশালীন মন্তব্য ধরা পড়ল স্টাম্প মাইকে

কালের কণ্ঠ অনলাইন   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:১১ | পড়া যাবে ২ মিনিটে



রুটের অশালীন মন্তব্য ধরা পড়ল স্টাম্প মাইকে

র‌্যাংকিংয়ের তিন নাম্বার দল হয়েও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট সিরিজ হেরে এমনিতেই ইংলিশদের মেজাজ খারাপ। তার ওপর যদি প্রতিপক্ষ খেলোয়াড় টিটকারি মারে, তবে কেমন লাগে! এবার লেগে গেল ইংল্যান্ড অধিনায়ক জো রুট এবং ক্যারিবীয় পেসার শ্যানন গ্যাব্রিয়েলের মধ্যে। রুটকে অশালীন কথায় বলায় গ্যাব্রিয়েলকে সতর্ক করেছেন আম্পায়াররা।

সেন্ট লুসিয়ায় তৃতীয় টেস্ট চলাকালীন মাঠের ভিতর উত্তপ্ত বাক্য বিনিময় হয় জো রুট এবং শ্যানন গ্যাব্রিয়েলের মধ্যে। ঘটনার শুরু হয়েছিল রুট এবং জো ডেনলির পার্টনারশিপের সময়। গ্যাব্রিয়েলের বোলিং স্পেলের মধ্যেই কথা কাটাকাটি হয় ওই তিন জনের মধ্যে। নিজের রানআপ শেষ করে জো ডেনলি এবং রুটের দিকে একবার তেড়েও যান গ্যাব্রিয়েল। তাদের বিরুদ্ধে কিছু মন্তব্যও করতে দেখা যায় গ্যাব্রিয়েলকে।

গ্যাব্রিয়েলের উদ্দেশে ইংল্যান্ড অধিনায়ক জো রুট বলেছেন, 'সমকামী হওয়াটা দোষের নয়।' স্টাম্প মাইকে খুব স্পষ্টভাবে বাক্যটি ধরা পড়ে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে রুট দাবি করেন, মাঠের ভিতর এমন কিছু কথা বলেছেন গ্যাব্রিয়েল, যা নিয়ে তাকে আফসোস করতে হতে পারে। যদিও বিষয়টা নিয়ে আম্পায়ারদের কাছে কোনো নালিশ করেননি তিনি।

তবে গ্যাব্রিয়েলকে তার কথাবার্তার জন্য সতর্ক করা হয়েছে। উইন্ডিজ কোচ রিচার্ড পাইবাস বলেছেন, কোনো অভিযোগ জমা পড়লে তারা গ্যাব্রিয়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। উল্লেখ্য, প্রথম দুই টেস্টে জেতার পর সিরিজ পকেটে পুরেছে ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় টেস্টে অবশ্য জয়ের পথে ইংল্যান্ড। তৃতীয় দিনেই ৪৪৮ রানের বিশাল লিড নিয়েছে জো রুটের দল। দিনের শেষে রুট নিজে অপরাজিত ১১১ রানে।

 

মন্তব্য



সাতদিনের সেরা