kalerkantho

বৃহস্পতিবার । ২৪ অক্টোবর ২০১৯। ৮ কাতির্ক ১৪২৬। ২৪ সফর ১৪৪১       

টাইগার যুবাদের কাছে ইনিংস হারের শংকায় ইংল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



টাইগার যুবাদের কাছে ইনিংস হারের শংকায় ইংল্যান্ড

স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের কাছে চারদিনের ম্যাচে ইনিংস হারের শংকায় পড়ে গেছে ইংল্যান্ড। তৃতীয় দিন শেষে ৪ উইকেট হাতে নিয়ে ২৯ রানে পিছিয়ে আছে সফরকারীরা। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ২৮০ রানের জবাবে ৯ উইকেটে ৩৯৮ রান করে বাংলাদেশ। প্রথম ইনিংস থেকে লিড আসে ১১৮ রানের। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ৮৯ রানের মধ্যে ৬ উইকেট হারিয়েছে ইংল্যান্ড।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ২৬৬ রান করেছিল বাংলাদেশ। ফলে ৫ উইকেট হাতে নিয়ে মাত্র ১৪ রানে পিছিয়ে ছিল তারা। অধিনায়ক আকবর আলী ৫৬ রানে অপরাজিত ছিলেন। শেষ পর্যন্ত ৯৭ বলে ১১টি চার ও ১টি ছক্কা ৮২ রানে থামেন আকবর।

সাত নম্বরে ব্যাট হাতে নেমে দুর্দান্ত একটি ইনিংস খেলে বাংলাদেশকে বড় লিড এনে দেন শাহাদাত হোসেন। ১১৪ বলে ১২টি চারে ৮৪ রান করেন শাহাদাত। এরপর ৯ উইকেটে ৩৯৮ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

প্রথম ইনিংসে ১১৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশ বোলারদের তোপের মুখে পড়ে ইংল্যান্ড। স্কোরবোর্ডে ৮৯ রান উঠতেই ৬ উইকেট হারায় তারা। বাংলাদেশের পক্ষে আসাদুল্লাহ গালিব ৩টি উইকেট নেন।

 

মন্তব্য



সাতদিনের সেরা