kalerkantho

বৃহস্পতিবার । ২৪ অক্টোবর ২০১৯। ৮ কাতির্ক ১৪২৬। ২৪ সফর ১৪৪১       

আমেরিকায় স্থাপিত হবে বেকহ্যামের ভাস্কর্য

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:১৬ | পড়া যাবে ২ মিনিটে



আমেরিকায় স্থাপিত হবে বেকহ্যামের ভাস্কর্য

কিংবদন্তি ইংলিশ ফুটবলার ডেভিড বেকহ্যামের ভাস্কর্য স্থাপন করা হচ্ছে আমেরিকায়। ২০১২-১৩ মৌসুমে শেষবার লা গ্যালাক্সির জার্সি গায়ে মেজর লিগ সকারে নেমেছিলেন বেকহ্যাম। তবে আমেরিকার ফুটবলের সঙ্গে তার যোগাযোগ এখনও নিয়মত। সম্প্রতি মিয়ামির একটি ক্লাবের মালিকানা কিনেছেন তিনি। এবার মেজর লিগ সকারের প্রথম ফুটবলার হিসেবে ভাস্কর্য বসতে চলেছে ইংলিশ মহাতারকার।

লস আঞ্জেলসে ক্যালিফোর্নিয়ার লা গ্যালাক্সি ফুটবল ক্লাবের হোম গ্রাউন্ডে শীঘ্রই উন্মোচন করা হবে বেকহ্যামের ভাস্কর্য। জানা গেছে, ২ মার্চ মৌসুমের প্রথম ম্যাচের আগেই ডিগনিটি হেলথ স্পোর্টস পার্কে বেকহ্যম ভক্তরা স্বচক্ষে দেখতে পারবেন এই ভাস্কর্য। স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদ থেকে ২০০৭ মৌসুমে আমেরিকা পাড়ি দেন বেকহ্যাম। লা গ্যালাক্সির হয়ে এরপর ৬ মৌসুমে ৯৮টি ম্যাচে অংশগ্রহণ করেন তিনি।

ইউরোপের প্রথম ফুটবলার হিসেবে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে যোগদান করে দৃষ্টান্ত গড়েন বেকহ্যাম। এরপর ২০০৯-১০ মৌসুমে লোনে এসি মিলানে গেলেও পুনরায় লা গ্যালাক্সিতে ফিরে আসেন তিনি। ২০০৭-১২ মৌসুমে মেজর লিগ সকারের এই ক্লাবের হয়ে ৯৮ ম্যাচে ১৮ গোল করেন এই ইংলিশ তারকা। এমনকী ২০১১ ও ২০১২ মৌসুমে লা গ্যালাক্সির হয়ে টানা ২ বার চ্যাম্পিয়নশিপ জেতেন বেকহ্যাম। যে কারণে এরপর থেকে ইউরোপের একাধিক নামি-দামি ফুটবলারকে দেখা গেছে মার্কিন ফুটবলে।

মন্তব্য



সাতদিনের সেরা