kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

হার্দিকের কাটা ঘায়ে লবণ ছিটালেন তরুণী!

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



হার্দিকের কাটা ঘায়ে লবণ ছিটালেন তরুণী!

নিউজিল্যান্ডের মাটিতেও বিতর্ক পিছু ছাড়ছে না ভারতের তারকা অল-রাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার। এক মাস আগে নারীদের নিয়ে জাতীয় চ্যানেলে বেফাঁস এই মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন। তার বিরুদ্ধে এখনও তদন্ত চলছে। কঠিন পথ পেরিয়ে বাইশ গজে ফিরলেও অতীতের সেই বেফাঁস মন্তব্য তাকে আজও ভুগিয়ে যাচ্ছে। শুক্রবার যেমনটা হলো অকল্যান্ডের ইডেন পার্কে।

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে গ্যালারিতে এক নারী দর্শকের হাতে থাকা প্ল্যাকার্ডে চোখ আটকে গিয়েছিল। প্ল্যাকার্ডটা চোখে পড়তেই মুখ ঘুরিয়ে নেন হার্দিক। এ যেন আয়নার সামনে নিজের মুখোমুখি হওয়া! কারণ সেই প্ল্যাকার্ডে ইংরেজি অক্ষরে লেখা ছিল একটি হিন্দি বাক্য- 'পাণ্ডিয়া, আজ করকে আয়া ক্যায়া?'। অর্থ বুঝতে অসুবিধা হওয়ার কথা নয় কারও। এই উক্তিটা করেই তো বিপদে পড়েছিলেন হার্দিক। 

'কফি উইথ করণ' নামের জয়প্রিয় টিভি শোতে নারীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন হার্দিক এবং লোকেশ রাহুল। হার্দিক বলেছিলেন, কোনো পার্টিতে গিয়ে তিনি মেয়েদের 'নড়াচড়া' লক্ষ করেন। এ ছাড়াও বাবা-মায়ের সঙ্গে তার খোলাখুলি সম্পর্ক বোঝাতে হার্দিক জানান যে, প্রথম 'ভার্জিনিটি' হারানোর দিনে তিনি বাড়িতে এসে বাবা-মাকে জানান যে, 'আজ করকে আয়া'! 

জিরো থেকে হিরো হওয়ার লড়াইয়ে প্রতি পদে পদে এখন কঠিন পরীক্ষা দিতে হবে হার্দিককে। বাইশ গজে ব্যাটে-বলে পারফরম্যান্স করেই হারানো ইমেজ ফিরে পেতে হবে তাকে। নিউজিল্যান্ডে তাকে সেই চেষ্টা করতেও দেখা গেছে। উইকেট পেলে পুরনো উচ্ছ্বাস নেই। আবেগে শিকল পড়িয়ে এখন অনেক বেশি শান্ত পুরনো দিনের ‘ফ্ল্যামবয়েন্ট’ পাণ্ডিয়া। কিন্তু এই বিতর্ক তাকে সম্ভবত ক্যারিয়ার জুড়েই পিছু লেগে থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা