kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

বন্ধুর কাছে আজ ধরা খেলেন সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৯ ২২:১২ | পড়া যাবে ২ মিনিটে



বন্ধুর কাছে আজ ধরা খেলেন সাকিব

দুই বন্ধু, বাংলাদেশের ক্রিকেটের দুই আন্তর্জাতিক সুপারস্টার। সাকিব বিশ্বসেরা অল-রাউন্ডার আর তামিম দেশের সেরা ব্যাটসম্যান এবং বিশ্বের অন্যতম সেরা ওপেনার। দেশের ক্রিকেটের তিন ফরম্যাটে সর্বাধিক রানের মালিক তামিম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন সাকিব। সেই অনূর্ধ্ব-১৫ দল থেকে তাদের বন্ধুত্ব; এরপর থেকে চলে আসছে এই সুস্থ এবং মনোমুগ্ধকর প্রতিযোগিতা। আজ বিপিএলের ৬ষ্ঠ আসরের ফাইনালে তামিম আরও একবার হারিয়ে দিলেন সাকিবকে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে ব্যাট হাতে নেমে আজ ৬১ বলে অপরাজিত ১৪১ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। ইনিংসে ছিল ১০টি চার এবং ১১টি ছক্কা। বল উড়িয়ে মাঠের বাইরে ফেলতেই আজ বেশি স্বচ্ছন্দ্য ছিলেন দেশসেরা ওপেনার। এর মধ্যে প্রিয় বন্ধু সাকিবকে তিনি ৩টি করে বাউন্ডারি এবং ছক্কা 'উপহার' (!) দিয়েছেন। তার করা শেষ ওভারে দুই ছক্কা এক চারে তামিম তুলে নিয়েছেন ১৬ রান। বোঝাই যাচ্ছে, বন্ধুর কাছে কী বেদম পিটুনি খেয়েছেন সাকিব!

ব্যাট হাতে নেমেও তামিমের সঙ্গে অদৃশ্য লড়াই হয়ে গেল সাকিবের। না, তামিম তো আর বোলিং করেন না। তবে সাকিবের আউটে তার অবদান অপরিসীম। ওয়াহাব রিয়াজের বলে ৫ বলে ৩ রান করা ঢাকা ডায়নামাইটস অধিনায়ক ক্যাচ তুলে দেন। মিড অন থেকে কিছুটা দৌঁড়ে এসে দারুণ দক্ষতায় বলটি তালুবন্দি করেন তামিম ইকবাল। বন্ধুর কাছে ফাইনালে এমন ধরা খেয়ে নিশ্চয়ই রাগ করবেন না সাকিব। ক্রিকেটের মজাই তো এখানে। দিনটি আজ তামিমময়। এখন দেখার, শিরোপা কার হাতে ওঠে।

মন্তব্য



সাতদিনের সেরা