kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

যে কারণে মাঠেই সেজদা দিলেন সাকিব...

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জানুয়ারি, ২০১৯ ২০:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



যে কারণে মাঠেই সেজদা দিলেন সাকিব...

বিশ্বসেরা অল-রাউন্ডার ইদানিং ক্রিকেটের পাশাপাশি ধর্মের দিকেও ঝুঁকেছেন। একাধিকবার ওমরাহ হজ পালন করে এসেছেন। এটা তার ব্যক্তি জীবনে প্রভাব ফেললেও খেলোয়াড়ী জীবনে কোনো প্রভাব রাখেনি। ক্রিকেট মাঠে সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরির পরও তার উদযাপন খুবই সাদামাটা। কোনোভাবে ব্যাটটা উঁচিয়ে ধরেন; হাফ সেঞ্চুরি করলে তো ব্যাটটাও তুলতে চান না। কিন্তু সেই সাকিবকে আজ বিপিএলে দেখা গেল হাফ সেঞ্চুরির পর সেজদা দিচ্ছেন। ব্যাপারটি কী?

আজকের ম্যাচে ৪১ বলে ৮ চার ২ ছক্কায় ৬১* রানে অপরাজিত থাকেন সাকিব। অধিনায়কের ইনিংসে ভর করেই আজ সিলেট সিক্সার্সের বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে ঢাকা ডায়নামাইটস। বল হাতেও নিয়েছেন ২ উইকেট। এমন অল-রাউন্ড পারফর্মেন্সের পরেও ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেননি অধিনায়ক। সবকিছু তার আগের মতোই আছে। দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা নুরুল হাসান তো সাকিবের ইনিংসে মুগ্ধ। ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন অধিনায়ক। কিন্তু তার উদযাপনের কারণটা তিনিও সেভাবে বলতে পারলেন না।

শেষ পর্যন্ত গণমাধ্যমকর্মীদের কাছে কারণটা প্রকাশ করলেন ঢাকা ডায়নামাইটসের ম্যানেজার আজম ইকবাল। তিনি জানালেন, 'প্রথমবার যেবার ঢাকা চ্যাম্পিয়ন হয়েছিল, সেবার মনে হয় সে বিপিএলে সর্বশেষ ফিফটি করেছিল। মাঝে অনেক বছর কোনো ফিফটি ছিল না। সে কারণেই এমন উদযাপন। কালও এটা নিয়ে ওর সঙ্গে কথা হচ্ছিল।'

ঘটনা সত্যি! সারা বিশ্ব শাসন করে চলা বিশ্বসেরা অল-রাউন্ডার বাংলাদেশ প্রিমিয়ার লিগে সর্বশেষ হাফ সেঞ্চুরি করেছেন ২০১৩ সালের ফেব্রুয়ারিতে। তখন তার দলের নাম ছিল 'ঢাকা গ্ল্যাডিয়েটর্স'। চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচটিতে করা সেই ইনিংসের পর টি-টোয়েন্টিতে আরও ১১টি হাফ সেঞ্চুরি করেছেন সাকিব। যার ৬টি আন্তর্জাতিক ম্যাচে, কিন্তু এর একটিও বিপিএলে নয়! ৬ বছরের সেই দীর্ঘ খরা ঘুচাতে পেরেই আজ সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশের ক্রিকেটের 'পোস্টার বয়'। 

মন্তব্য



সাতদিনের সেরা