kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

কোহলির সেঞ্চুরি আর ধোনির ফিনিশিংয়ে ভারতের জয়

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জানুয়ারি, ২০১৯ ১৭:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



কোহলির সেঞ্চুরি আর ধোনির ফিনিশিংয়ে ভারতের জয়

ভারতের জয়ের দুই নায়ক বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি। ছবি : এএফপি

হারলেই সিরিজ হাতছাড়া। এমন সমীকরণে দাঁড়িয়ে দলকে সিরিজ জয়ের লড়াইয়ে টিকিয়ে রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার দুর্দান্ত সেঞ্চুরির পর ঠাণ্ডা মাথায় দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রথম ওয়ানডেতে ধীরগতির ব্যাটিংয়ের জন্য সমালোচিত ধোনি আজ দারুণ ব্যাটিংয়ে অপরাজিত হাফ সেঞ্চুরি করেন। ভারত জয় পায় ৬ উইকেটে। ৩ ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা।

আজ মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৯ উইকেটে ২৯৮ রান তুলে স্বাগতিক অস্ট্রেলিয়া। টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬ রানের ব্যবধানে দুই ওপেনার ফিঞ্চ (৬) এবং ক্যারি (১৮) ফিরে যান। ২১ রান করে উসমান খাজা রান-আউটের শিকার হন। একপ্রান্তে অবিচল থাকেন শন মার্শ। ১০৮ বলে তিন অংক স্পর্শ করার পর ১২৩ বলে ১১ চার ৩ ছক্কায় ১৩১ রানে ভুবনেশ্বর কুমারের শিকার হন এই তারকা ব্যাটসম্যান।

এছাড়া আর কোনো অজি ব্যাটসম্যান হাফ সেঞ্চুরিও করতে পারেননি। মার্শের সঙ্গে পঞ্চম উইকেটে ৫৫ রানের জুটি গড়েন স্টইনিস (৩১)। ৬ষ্ঠ উইকেটে ৩৭ বলে ৪৮ রান করা ম্যাক্সওয়েলের সঙ্গে মার্শের ৯৪ রানের জুটি অজিদের বড় সংগ্রহ এনে দেয়। কিন্তু তারপরেও জিততে পারেনি অ্যারন ফিঞ্চের দল। কোহলি আর ধোনির ব্যাটে হারত এহয় তাদের।

২৯৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৪৭ রানের ওপেনিং জুটি গড়ে ভারত। ২৮ বলে ৩২ রান করে ফিরেন শিখর ধাওয়ান। অপর ওপেনার রোহিত শর্মা ৫২ বলে করেন ৪৩ রান। একপ্রান্ত আগলে ১০৮ বলে ক্যারিয়ারের ৩৯তম সেঞ্চুরি তুলে নেন বিরাট কোহলি। ১০৪ রানে ভারত অধিনায়কের বিদায়ের পর দিনেশ কার্তিককে নিয়ে দলের হাল ধরেন মহেন্দ্র সিং ধোনি। ৫৪ বলে ২ ছক্কায় ৫৫ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ক্যাপ্টেন কুল। ১৪ বলে ২৫ রানে অপরাজিত থাকেন দিনেশ কার্তিক।

মন্তব্য



সাতদিনের সেরা