kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হার্দিক-রাহুল!

কালের কণ্ঠ অনলাইন   

১১ জানুয়ারি, ২০১৯ ২২:৩৪ | পড়া যাবে ১ মিনিটে



অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হার্দিক-রাহুল!

ভারতের একটি টিভি শোতে নারীবিদ্বেষী মন্তব্য করে অনির্দিষ্টকালের জন্য নির্বাসিত হলেন জাতীয় দলের অল-রাউন্ডার হার্দিক পাণ্ডিয়া এবং ব্যাটসম্যান লোকেশ রাহুল। শুক্রবার প্রশাসকদের কমিটির প্রধান বিনোদ রাই এই সিদ্ধান্তের কথা জানিয়ে বলেছেন, 'তদন্ত চলা পর্যন্ত দুজনেই নির্বাসিত থাকছে।'

অর্থাৎ, আপাতত লোকেশ রাহুল এবং হার্দিক পাণ্ডিয়া জাতীয় দলের বাইরেই থাকছেন। তদন্ত শুরুর আগে দুজনকে আবার শোকজ করা হবে বলেও বিসিসিআইএর একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। তব এই ঘটনাটি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল কমিটির অভ্যন্তরীণ কমিটি তদন্ত করবে, নাকি অ্যাডহক ওমবুডসম্যান তদন্ত করবেন, তা এখনও ঠিক হয়নি।

এই মুহূর্তে দুই ক্রিকেটার রয়েছেন অস্ট্রেলিয়ায়। শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডের দলে কাউকেই রাখা হচ্ছে না। কিন্তু দুই ক্রিকেটারকে অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে রাখা হবে কিনা, তা এখনও পরিষ্কার নয়। এই ব্যাপারে ভারতীয় টিম ম্যানেজমেন্টই সিদ্ধান্ত নেবে।

অনেকে মনে করছেন যে, ফেরত পাঠালে তা দুই ক্রিকেটারের কাছে বিশাল বড় ধাক্কা হবে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের অধিকাংশ কর্মকর্তাই নাকি এই সিদ্ধান্তের বিরুদ্ধে। যদি ফেরত আনা হয় দুজনকে, তবে ঋষভ পান্থ ও মণীশ পাণ্ডেকে বদলি হিসেবে অস্ট্রেলিয়ায় পাঠানো হতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা