kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

সাক্ষীকে জুতা পরিয়ে প্রশংসায় ভাসছেন ধোনি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ডিসেম্বর, ২০১৮ ১৫:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



সাক্ষীকে জুতা পরিয়ে প্রশংসায় ভাসছেন ধোনি

ছবি : ইনস্টাগ্রাম

ভারতের বিশ্বজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বাইরের দুনিয়ার কাছে যাই হোন না কেন, নিজের পরিবারের কাছে তিনি স্রেফ স্বামী এবং বাবা। মাটির কাছাকাছি থাকতে ভালবাসেন বলে এমনিতেই মহেন্দ্র সিং ধোনির সুনাম রয়েছে। তিনি সাধাসিধে মানুষ। সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গেছে। তাতে দেখা যাচ্ছে, স্ত্রী সাক্ষী ধোনির জুতো বেঁধে দিচ্ছেন ধোনি। আর এতেই সাবেক ভারত অধিনায়ক ভাসছেন প্রশংসার জোয়ারে।

কোনো এক পার্টিতে ধোনির সঙ্গে হাজির হয়েছিলেন সাক্ষী। সেখানেই পার্টি মাঝপথে থাকাকালীন তার জুতার ফিতা খুলে যায়। পার্টি ড্রেস পরে নিচু হওয়া সাক্ষীর পক্ষে মুশকিল ছিল। তাই এগিয়ে যান ধোনি। নিচু হয়ে বসে স্ত্রীর জুতার ফিতা বেঁধে দেন। সাক্ষী নিজে সেই ছবি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। লিখেছেন, 'জুতর দাম চুকিয়েছো তুমি। এবার তুমিই আমার নতুন জুতর ফিতে বেঁধে দাও।'

নিন্দুকেরা বলতে পারেন, বিশ্বজয়ী অধিনায়ক হয়ে কি না স্ত্রীর জুতো বাঁধছেন! তাকে 'স্ত্রৈণ' বলতে পারেন কেউ কেউ। কিন্তু ধোনি-ভক্তদের তাতে কিছু যায় আসে না। বরং তাদের কাছে ধোনির এমন কাজ প্রশংসার দাবি রাখে। বিশ্ব ক্রিকেটের এত বড় একজন ব্যক্তিত্ব হওয়া সত্ত্বেও ধোনি তার পরিবারের কাছে এখনও সাদামাটা একজন। নিজের ইমেজের পরোয়া না করেই তিনি অনেক কাজ প্রকাশ্যেই করতে পারেন।

ধোনির মতো নক্ষত্র প্রকাশ্যে স্ত্রীর জুতোর ফিতে বাঁধলে অনেক কথা উঠতে পারে! এমন আশঙ্কাকে বুড়ো আঙুল দেখিয়ে ধোনি কিন্তু নিজের স্বভাবসিদ্ধ কাজটাই করেছেন। আর তাতে কিছু সংখ্যক মানুষ প্রশ্ন তুলেছেন বটে! তবে সিংহভাগ ভক্ত ধোনির জয়গান করেছেন। সবার মুখে একটাই কথা, এমন কাজ শুধুমাত্র ধোনির পক্ষেই কার সম্ভব। সেই ধোনি, যিনি জীবনে কখনও কারও সমালোচনার তোয়াক্কা করেননি। যেটা ভালো বলে মনে হয়েছে সেটা গর্বের সঙ্গে করেছেন।

আপাতত ক্রিকেটের বাইরে ধোনি। অস্ট্রেলিয়া সফরে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন। ফলে এখন হাতে অগাধ সময়। আর এই সময়টা তিনি পরিবারের সঙ্গে কাটাতেই বেশি পছন্দ করেন। সেটাই আপাতত করে যাচ্ছেন ভারতের সফলতম অধিনায়ক।

মন্তব্য



সাতদিনের সেরা