kalerkantho

সাউদির আগুনে বোলিংয়ে টালমাটাল শ্রীলঙ্কার প্রতিরোধ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৮ ১৬:২৬ | পড়া যাবে ২ মিনিটে



সাউদির আগুনে বোলিংয়ে টালমাটাল শ্রীলঙ্কার প্রতিরোধ

ছবি : এএফপি

বেসিন রিজার্ভে বল হাতে আগুন ঝরালেন টিম সাউদি। ৬৭ রানে তুলে নিয়েছেন ৫ উইকেট। আরও নির্দিষ্টভাবে বললে, এই পেসার বোলিং তোপে ইনিংসের প্রথম চার ওভারেই ৩ উইকেট খুঁইয়ে বসে শ্রীলঙ্কা! অবশেষে দিমুথ করুনারত্নে ও অ্যাঞ্জেলো ম্যাথুজের প্রতিরোধে নিউ জিল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটে ২৭৫ রান তুলেছে শ্রীলঙ্কা। আক্রমণাত্বক ব্যাটিংয়ে ৭৩* রান তুলে অপরাজিত আছেন নিরোশান ডিকাভেলা। 

ওয়েলিংটন টেস্টের প্রথম দিনে আজ শনিবার টস জিতে বোলিংয়ে নামা কিউইদের শুরুতেই সেই কাঙ্ক্ষিত সাফল্য এনে দেন সাউদি। ম্যাচের দ্বিতীয় ওভারে ফেরান দানুশকা গুনাথিলাকাকে। চতুর্থ ওভারে ধনাঞ্জয়া ডি সিলভা ও কুসল মেন্ডিসকে। শ্রীলঙ্কার রান তখন ৩ উইকেট ৯।

সেখান থেকে দলকে টেনে তোলেন করুনারত্নে ও ম্যাথুজ। মধ্যাহ্ণ বিরতির আগে তাদের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৭৩ রান। ‌দ্বিতীয় সেশনেও দলকে এগিয়ে নেন দুজন।  জুটি ভাঙতে কিউইরা কৌশল নেয় একের পর এক শর্ট বলের। এতেই কাজ হয়। নিল ওয়াগনারের শর্ট বলে ৭৯ রানে আউট হন করুনারত্নে। ভাঙে ম্যাথুজের সঙ্গে তার ১৩৩ রানের জুটি। এরপর লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমালও সাউদির শর্ট বলের শিকার হন।

দুর্দান্ত খেলতে থাকা ম্যাথুজকেও (৮৩) সেই শর্ট বলে ফিরিয়ে ৫ উইকেট পূর্ণ করেন সাউদি। এটি তার ক্যারিয়ারের ৮মবারের মতো ৫ উইকেট নেওয়া। ১৮৭ রানে ৬ উইকেট হারানো লঙ্কানদের ভরসা দেন ডিকাভেলা। আক্রমণাত্মক ব্যাটিংয়ে দ্রুত রান তুলতে থাকেন তিনি। তবে সঙ্গী হিসেবে কাউকে পাচ্ছিলেন না।  দিনের শেষ বলে ৯ম উইকেট হারায় শ্রীলঙ্কা। অপরাজিত ডিকাভেলার ইনিংসটি সাজানো ছিল ১০ বাউন্ডারিতে। প্রথম দিন শেষে সফরকারীদের সংগ্রহ ৯ উইকেটে ২৭৫ রান।

মন্তব্য



সাতদিনের সেরা