kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

মিতালিদের কোচ হতে চান সেই গ্যারি কারস্টেন!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৮ ১৫:২০ | পড়া যাবে ২ মিনিটে



মিতালিদের কোচ হতে চান সেই গ্যারি কারস্টেন!

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার আমন্ত্রণ জানানো হয়েছিল তাকে। কিন্তু আইপিএল ছেড়ে আসতে চাননি। আইপিএলে মোটা টাকা পাওয়া যায়। অবশ্য বাংলাদেশে এসে নানা নাটকীয় সাক্ষাতকার নিয়ে তিনি কোচ ঠিক করে দেন স্টিভ রোডসকে। ভারতকে ২০১১ বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কারস্টেন এবার দেশটির নারী ক্রিকেট দলের কোচ হতে চান। রীতিমত বিসিসিআইয়ের কাছে আবেদনও করে ফেলেছেন তিনি। 

ওয়ানডে অধিনায়ক মিতালি রাজের সঙ্গে বিবাদের ফলে রমেশ পাওয়ারের বিদায়ের পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এখন নতুন কোচ খুঁজছে। আগ্রহীরা আবেদনও করেছেন। আবেদনকারীদের মধ্যে রয়েছেন মনোজ প্রভাকর, হার্শেল গিবস, ডেভ হোয়াটমোরের মতো হেভিওয়েটরা। রমেশ পাওয়ার নিজেও আবারও আবেদন করেছেন কোচ হতে চেয়ে। তার প্রতি অধিনায়ক হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানার মতো ক্রিকেটারদের সমর্থনও রয়েছে। কিন্তু মিতালি রাজের সঙ্গে ঝামেলার পরিপ্রেক্ষিতে তার কোচ হওয়ার রাস্তা সহজ নয়।

ক্রিকেটাঙ্গণে কোচ হিসেবে রীতিমতো সুনাম রয়েছে কার্স্টেনের। শুধু ভারতের হয়ে বিশ্বকাপই জেতেননি তিনি। দক্ষিণ আফ্রিকার কোচও ছিলেন। এই বছরই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটিং কোচ ছিলেন তিনি। আসন্ন আইপিএলে তিনি আরসিবির প্রধান কোচ তিনিই হচ্ছেন। এ ছাড়া দিল্লি ডেয়ারডেভিলসেরও কোচ ছিলেন। হোবার্ট হ্যারিকেন্সেরও কোচ হিসেবে কাজ করেছেন তিনি। মেয়েদের জাতীয় দলের কোচ হলে কার্স্টেনের চুক্তির মেয়াদ হবে এক বছর। সেক্ষেত্রে ব্যাঙ্গালুরুর কোচের পদ ছাড়তে হবে তাকে।

মন্তব্য



সাতদিনের সেরা